পাকিস্তানকে উড়িয়ে বাংলাদেশের মেয়েদের দাপুটে জয়

অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »
অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে চলছে বাংলাদেশের মেয়েদের আধিপত্য। শ্রীলংকার পর এবার পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা। শনিবার (২৭ জানুয়ারি) কক্সবাজারে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ দল ৩৬ রানে জয় পেয়েছে।
এদিন টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। জবাবে রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১০০ রানে থামে পাকিস্তান। টাইগ্রেসরা জয় পায় ৩৬ রানে। বাংলাদেশের দেওয়া টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ নারী দল। উদ্বোধনী জুটিতে ৫১ রান তোলেন এয়মান ফাতিমা ও সামিয়া আফসার। ৩০ বলে ২৫ রান করে ইরার শিকারে পরিণত হন সামিয়া আফসার। খবর জাগোনিউজ’র
এরপর উইকেটে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি আরেক ওপেনার ফাতিমা। তিনি ৩৯ রান করে রাবেয়ার শিকারে পরিণত হন। এরপর পাকিস্তানকে চেপে ধরে টাইগ্রেসরা। শেষদিকে কামাল খানের ১৪ আর লাইবা নাসিরের ১০ রানের ইনিংস কেবল হারের ব্যবধানই কমিয়েছে।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইভা ছাড়া বাংলাদেশের বাকিরা ব্যাট হাতে আলো ছড়িয়েছেন। ওপেনার সুমাইয়া আক্তার সুবর্ণা ৩৩ বলে করেন ২৪ রান। ওয়ান ডাউনে নামা আর্বিন তানি ৩০ বলে ৩ চারে করেন ৩১ রান। তবে দলের রানের গতি বাড়ে অধিনায়ক সুমাইয়া আক্তারের ইনিংসে। তিনি ২৪ বলে ৪ চারে করেন ৩২ রান। এছাড়া রাবেয়ার ব্যাট থেকে ২৩ বলে আসে সমান ২৩ রান। এতে করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে লাল সবুজের প্রতিনিধিরা।
নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছিল সুমাইয়ার দল।