নেদারল্যান্ডসের জয় ইতালির হোঁচট

0
232

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দিনকয়েক আগে প্রধান কোচকে হারিয়েছে নেদারল্যান্ডস। ডাচদের ছেড়ে বার্সেলোনার দায়িত্ব নিয়েছেন রোনাল্ড কোম্যান। কোচের চেয়ার বদল হলেও তাদের পারফরম্যান্সে কোনও পরিবর্তন আসেনি। দুর্দান্ত ফুটবলে এবারের উয়েফা নেশনস লিগের শুরুটা জয়ে রাঙিয়েছে নেদারল্যান্ডস। শুক্রবার ঘরের মাঠে তারা ১-০ গোলে হারিয়েছে পোল্যান্ডকে। তবে নিজেদের মাঠেই হোঁচট খেয়েছে ইতালি। ১-১ গোলে ড্র করেছে তারা বসনিয়া ও হার্জেগোভিনার সঙ্গে।
বার্সেলোনার কোচ হতে নেদারল্যান্ডস জাতীয় দলের দায়িত্ব ছেড়েছেন কোম্যান। তার ছেড়ে আসা চেয়ারে অন্তর্বর্তী কোচ হিসেবে বসেছেন তারই সাবেক সহকারী ডিয়োইট লোডউইজ। দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই জয় এনে দিয়েছেন তিনি। স্টিভেন বার্জিনের প্রথম আন্তর্জাতিক গোলে উয়েফা নেশসন লিগের শুরুটা করেছে তারা জয় দিয়ে।
অধিনায়ক রবার্ত লেভানদোভস্কি ছিলেন না। পোল্যান্ডকে তাই ভীষণ ভুগতে হয়েছে। বায়ার্ন মিউনিখের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার পর ছুটিতে আছেন পোলিশ স্ট্রাইকার। তিনি না থাকায় আক্রমণে গতি ছিল না পোল্যান্ডের। যে কারণে নেদারল্যান্ডসের রক্ষণভাগকে খুব বেশি বেগ পেতে হয়নি।
জয়ে রাঙানো ডাচরা পরের ম্যাচ খেলবে ইতালির বিপক্ষে। সোমবারের ওই ম্যাচের আগে হোঁচট খেয়েছে ইতালি। ঘরের মাঠেই তারা ড্র করেছে বসনিয়া ও হার্জেগোভিনার সঙ্গে। শুরুতে তো পিছিয়েই পড়েছিল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৫৭ মিনিটে সফরকারীদের এগিয়ে নেন এডেন জেকো। তবে ১০ মিনিট পর আজ্জুরিদের সমতায় ফেরান স্তেফানো সেনসি।
শুক্রবার রাতের অন্য ম্যাচগুলোতে চেক প্রজাতন্ত্র ৩-১ গোলে সেøাভাকিয়াকে ও আলবেনিয়া ২-০ গোলে হারিয়েছে বেলারুশকে।