নতুন আরেকটি আন্তর্জাতিক স্টেডিয়াম পাচ্ছে বাংলাদেশ

0
268

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বাংলাদেশের মানুষদের ক্রিকেটপ্রেম নিয়ে কারো সন্দেহ নেই। যেখানেই খেলা হোক, উপচে পড়া ভিড় থাকে সবখানে। ক্রিকেটপ্রেমীদের জন্য সুসংবাদ, শিগগিরই আরো একটি আন্তর্জাতিক স্টেডিয়াম পাচ্ছে বাংলাদেশ। নতুন স্টেডিয়ামটি নির্মিত হচ্ছে সিলেটে।
বাংলাদেশে এখন পর্যন্ত ৭টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম আছে। এর মধ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে সবচেয়ে দৃষ্টিনন্দন স্টেডিয়াম বলা হয়। এর পাশেই নির্মাণ করা হচ্ছে নতুন স্টেডিয়াম। আউটার স্টেডিয়াম নামে নির্মাণ শুরু হলেও কাজ শেষে এটিকেই আন্তর্জাতিক স্টেডিয়ামে রূপান্তর করা হবে।
নতুন এই স্টেডিয়ামের অবকাঠামোগত কাজ এখন প্রায় শেষ পর্যায়ে। শুধু মাঠে মাটি ফেলা ও ঘাস লাগানোর অপেক্ষা। কাজ শেষ হলে আউটার স্টেডিয়াম নাম বদলে এর নামকরণ করা হবে সিলেট গ্রাউন্ডস-২। এরই মধ্যে আইসিসির কাছে আন্তর্জাতিক স্টেডিয়াম হিসেবে অনুমতি চাওয়ার প্রক্রিয়াগুলো শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এ ব্যাপারে দেশের এক গণমাধ্যমকে বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আমরা আউটার স্টেডিয়ামের কাজ প্রায় শেষ করে এনেছি। তবে এটিকে এখন আর আউটার স্টেডিয়াম বলা হবে না। এরই মধ্যে আমরা এটিকে সিলেট গ্রাউন্ড-২ নামকরণ করেছি। আর এটি যেন আন্তর্জাতিক করা হয় সেটির জন্য আইসিসির কাছে অনুমোদন চাওয়ার প্রক্রিয়াগুলোও শুরু করেছি।’
তিনি আরো জানান, বর্তমান প্রধান স্টেডিয়াম তথা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নামেও আসছে পরিবর্তন। এখন থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বদলে এর নাম হবে শুধু সিলেট ক্রিকেট স্টেডিয়াম। এরই মধ্যে দেশের সুন্দরতম স্টেডিয়ামটির নাম পরিবর্তনের আবেদন করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন নাদেল। খবর : ডেইলিবাংলাদেশ’র।