ঝাড়খণ্ডে সেরা হলো ঢাকার সিনেমা ‘জলঘড়ি’

0
210

সুপ্রভাত ডেস্ক :
ভারতের ঝাড়খণ্ড চলচ্চিত্র উৎসব ২০২০-এ অ্যাকশন থ্রিলার বিভাগে সেরা হলো ঢাকার সিনেমা ‘জলঘড়ি’ (স্টোরি নেভার ডাইজ)। আসাদ জামানের স্বাধীন চলচ্চিত্র এটি।
বিশ্বের ৪০টি দেশ থেকে এক হাজারের বেশি সিনেমা বিভিন্ন বিভাগে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। ১১ অক্টোবর রাত ৯টায় অনলাইনের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাবের কারণে এই অনলাইন আয়োজন করতে বাধ্য হয় ঝাড়খ- ফিল্ম ফেস্টিভাল কর্তৃপক্ষ। খবর বাংলাট্রিবিউনের।
এর আগে ‘জলঘড়ি’ ইতালির ফিওরেন্সা সেররা ফিল্ম ফেস্টিভাল, যুক্তরাষ্ট্রের মন্টেগোমারি ফিল্ম ফেস্টিভাল, ইংল্যান্ডের লিফট অফ, নিউ ইয়র্কের বি বপ কন্টেন্ট উৎসব এবং ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অফিসিয়াল সিলেকশন হিসেবে নির্বাচিত হয়।
আসাদ জামানের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় ‘জলঘড়ি’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, দীপান্বিতা মার্টিন, হাসনাত রিপন, সাজাহান সৌরভ, ইভান সাইর, জয়িতা মহলানবিশ, রিমন সরকার, সেলিম আহমেদ, হুমায়ুন সম্রাট, ইকতারুল ইসলাম, সোয়েব মনির, নূর ইসলাম, স্বপন আহমেদ, নুসরাত জাহান খান নিপা, রুশো শেখসহ অনেকে। কোয়ান্টাইজ মিউজিক এন্টারটেইনমেন্ট, বৃক্ষ ফিল্মস, মাইন্ড টিউনের ব্যানারে সিনেমাটি যৌথভাবে নির্মিত হয়েছে।
ঝাড়খ- থেকে পুরস্কৃত হয়ে উচ্ছ্বসিত আসাদ জামান। তিনি বলেন, ‘আর অপেক্ষা নয়। ছবিটি এবার সবাইকে দেখাতে চাই। সেই চিন্তা থেকে ২৪ ডিসেম্বর বৃক্ষ ফিল্মসের ইউটিউব চ্যানেলে এটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে এর আগে বিশ্বের আরও কয়েকটি উল্লেখযোগ্য উৎসবে ছবিটি পাঠাতে চাই।’