চবি শিক্ষক সমিতির সভাপতি মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক আবু নোমান

চবি প্রতিনিধি »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (চবিশিস) ২০২৪ সালের কার্যনির্বাহী কমিটির ১১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে ৪৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ৩৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আইন বিভাগের অধ্যাপক এ বি এম আবু নোমান।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ৯টা থেকে সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। চলে দুপুর দেড়টা পর্যন্ত। পরে রাত সাড়ে ৯টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে মোট ভোট দিয়েছেন ৮৮২ জন শিক্ষক।

চবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির ১১টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছেন আওয়ামী লীগ ও বামপন্থি শিক্ষকদের সংগঠন হলুদ দলের দুই পক্ষের ২২ জন প্রার্থী। তবে নির্বাচনের পরিবেশ নেই দাবি করে নির্বাচনে অংশ নেননি বিএনপি-জামাতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

নির্বাচনে সহ-সভাপতি পদে ৪৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলা উদ্দিন; কোষাধ্যক্ষ ৩৭৫ ভোট পেয়ে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক শাহনেওয়াজ মাহমুদ সোহেল এবং যুগ্ম-সম্পাদক পদে ৪১৬ ভোট পেয়ে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এ এস এম বোরহান উদ্দীন; সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক এস এম মনিরুল হাসান; নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস এম সাদাত আল সাজিব; পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এ কে এম রেজাউর রহমান; ফিশারিজ বিভাগের অধ্যাপক মো. রাশেদ-উন-নবী এবং আধুনিক ভাষা ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক জনাব মঞ্জুরুল ইসলাম।