চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১২২ জন

138
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

টিকা নিলেন ৮ হাজার ৯০২ জন

নিজস্ব প্রতিবেদক  :
করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ১২২ জন। গত সোমবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৮২৯ নমুনায় করোনা পজিটিভ হয়েছে ১২২ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৭৮৮ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৮৫২ নমুনার মধ্যে ২২ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৬ নমুনায় ৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৭০ নমুনায় ৩২ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫১ নমুনায় ৬ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৫৩ নমুনায় ১৭ জন, শেভরনে ২৩১ নমুনায় ২৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৯ নমুনায় ৯ জন এবং আরটিআরএল ল্যাবে ১৪ নমুনায় ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা পজিটিভ পাওয়া যায়নি।
চট্টগ্রামে টিকা নিলেন ৮ হাজার ৯০২ জন
সারাদেশ টিকাদান কর্মসূচির ২৬তম দিনে মঙ্গলবার চট্টগ্রামে টিকা নিয়েছেন ৮ হাজার ৯০২ জন। এ নিয়ে চট্টগ্রামে নিয়ে নিয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৭০ জন। এর মধ্যে নগরীতে ১ লাখ ৮৯ হাজার ৫৫৫ জন এবং ১৪ উপজেলায় ১ লাখ ৬৩ হাজার ৫১৫ জন। মঙ্গলবার পর্যন্ত চট্টগ্রামে টিকার জন্য নিবন্ধন করেছে ৪ লাখ ৫৬ হাজার ১৯২ জন। এর মধ্যে নগরীতে ২ লাখ ৪৯ হাজার ৩৭৩ জন এবং উপজেলায় ২ লাখ ৬ হাজার ৮১৯ জন। চট্টগ্রামে টিকা নেওয়া ৮ হাজার ৯০২ জনের মধ্যে নগরীতে ৫ হাজার ৯৬৬ জন এবং ১৪ উপজেলায় ২ হাজার ৯৩৬ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে চট্টগ্রামের ১৪টি উপজেলায় টিকা নেওয়া ২ হাজার ৯৩৬ জনের মধ্যে লোহাগাড়ায় ১১০ জন, রাঙ্গুনিয়ায় ২৫০ জন, ফটিকছড়িতে ৩৪০ জন, বাঁশখালীতে ১৫০ জন, আনোয়ারায় ১১৯ জন, সীতাকুণ্ডে ৩৯৫ জন, সাতকানিয়ায় ১৬০ জন, রাউজানে ২৪৭ জন, মিরসরাইয়ে ২৭৯ জন, চন্দনাইশে ১২১ জন, বোয়ালখালীতে ১৬০ জন, হাটহাজারীতে ২৪০ জন, সন্দ্বীপে ১১১ জন এবং পটিয়ায় ২৫৪ জন টিকা গ্রহণ করেন।