চকরিয়ায় করোনা উপসর্গে জনপ্রিয় পল্লী চিকিৎসকের মৃত্যু

0
303

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

করোনা ভাইরাসের উপসর্গে কক্সবাজারের চকরিয়া পৌরশহরে ডা. শম্ভু দে (৬০) নামের স্বনামধন্য এক অর্থোপেডিক চিকিৎসকের মৃত্যু হয়েছে। রোববার দুপুর ১টার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শম্ভু দে চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের হিন্দুপাড়ার বাসিন্দা প্রয়াত জগৎ চন্দ্র দে’র ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, গত ১৮ জুন ডা.শম্ভু দে শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।  রোববার দুপুরে তার অবস্থা অবনতি হলে সেখান থেকে অন্য একটি হাসপাতালে আইসিইউতে স্থানান্তরের প্রস্ততি চলছিল। আইসিইউতে নেয়ার আগেই তিনি মারা যান। মৃত্যুর আগে তিনি তীব্র শ্বাসকষ্ট, ডায়াবেটিকস ও উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিলেন।

চকরিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম বলেন, ডা.শম্ভু দে চকরিয়ায় সর্বসাধারণের মাঝে গরিবের ডাক্তার হিসেবে খ্যাত। তিনি দক্ষিণ চট্টগ্রামে হাড়ভাঙা রোগের নামকরা চিকিৎসক ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে হাড়ভাঙা রোগের ভালো চিকিৎসা দিয়ে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন।  তিনি বলেন, চিকিৎসার খ্যতির সুবাদে কক্সবাজার জেলার প্রত্যেক এলাকার লোকজন ছাড়াও দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন এলাকার থেকেও রোগীরা তার কাছে চিকিৎসা নিতে আসতেন। তার মৃত্যুতে সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।