গীতিকবি সংঘের প্রথম কার্যনির্বাহী কমিটি

0
158
গীতিকবিদের স্বার্থ সংরক্ষণের লক্ষ্য নিয়ে গত ২৪ জুলাই গঠিত হয় গীতিকবি সংঘ, বাংলাদেশ। প্রায় পাঁচ মাস সমন্বয় কমিটির মাধ্যমে এর কার্যক্রম পরিচালিত হয়েছে। এই সময়ের মধ্যে সদস্য সংগ্রহ ও বাছাই শেষে ঘোষণা করা হলো সংঘের প্রথম কার্যনির্বাহী কমিটি।
এতে সভাপতি হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হন শহীদ মাহমুদ জঙ্গী। সাধারণ সম্পাদক (যুগ্ম) হিসেবে আসিফ ইকবাল ও কবির বকুল। আর সাংগঠনিক সম্পাদক হয়েছেন জুলফিকার রাসেল।
২৫ ডিসেম্বর এক সাধারণ সভায় এই কমিটি সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছে। সভায় উপস্থিত ছিলেন সংঘের আজীবন সদস্য মোহাম্মদ রফিকউজ্জামান, মনিরুজ্জামান মনির, উপদেষ্টা নাসির আহমেদ, সৈয়দ আশেক মাহমুদসহ অধিকাংশ সদস্য। জুলফিকার রাসেলের সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয় অন্তর্জালে। সভাপতিত্ব করেন সমন্বয় কমিটির প্রধান শহীদ মাহমুদ জঙ্গী।
গীতিকবি সংঘের দুই বছর মেয়াদী (২০২১-২০২২) প্রথম নির্বাহী কমিটিতে আরও আছেন সহ-সভাপতি লিটন অধিকারী রিন্টু, গোলাম মোর্শেদ ও সালাউদ্দিন সজল।
আন্তর্জাতিক ও আইন বিষয়ক সম্পাদক প্রীতম আহমেদ, অর্থ ও দফতর সম্পাদক মাহমুদ মানজুর, সাংস্কৃতিক সম্পাদক জয় শাহরিয়ার। এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন শফিক তুহিন, তরুণ মুন্সী জাহিদ আকবর ও সোমেশ্বর অলি।
সংঘের প্রথম সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ায় শহীদ মাহমুদ জঙ্গী সবার প্রতি কৃতজ্ঞতা জানান। বলেন, ‘এটা অনেক বড় দায়িত্ব। সবাই দোয়া করবেন যেন আমরা সততার সঙ্গে আমাদের কর্তব্য পালন করতে পারি। কারণ, সামনে আমাদের অনেক কাজ। কাজের পাহাড়ও বলা যায়। গত ৫০ বছরে আমাদের সম্মান ও স্বার্থ নিয়ে কেউ কাজ করেনি। উদাসীন ছিলাম আমরাও। এবার সেই কাজটি সবাই মিলে একহয়ে করতে চাই।’
এছাড়াও গীতিকবি সংঘ, বাংলাদেশ-এর আজীবন সদস্য হয়েছেন বরেণ্য গীতিকবি কে জি মোস্তফা, গাজী মাজহারুল আনোয়ার, মোহাম্মদ রফিকউজ্জামান, কাওসার আহমেদ চৌধুরী, কাজী রোজী ও মনিরুজ্জামান মনির। আর উপদেষ্টা হিসেবে থাকছেন জাহিদুল হক, নাসির আহমেদ, মুনশী ওয়াদুদ, খোশনূর, সৈয়দ আশেক মাহমুদ, সেজান মাহমুদ, এনামুল করিম নির্ঝর, প্রিন্স মাহমুদ ও লতিফুল ইসলাম শিবলী। বিজ্ঞপ্তি