কোনো গাফিলতি মেনে নেবে না চট্টগ্রামবাসী

106

জলাবদ্ধতা নিরসনসহ মেগাপ্রকল্প

মহানগর আওয়ামী লীগের সভা

নগরে জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কাজ চলছে, তা দ্রুত শেষ করতে হবে। এক্ষেত্রে যারা মাঠ পর্যায়ে সরাসরি সম্পৃক্ত তাদের আরো সক্রিয় হতে হবে।
গতকাল মহানগর আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর এক সভা সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী এসব কথা বলেন।
মহানগর আওয়ামী লীগ গতকাল সন্ধ্যায় দারুল ফজল মার্কেট কার্যালয়ে প্রধানমন্ত্রী কারামুক্তির দিবস উপলক্ষে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে বিশেষ মোনাজাত করেন দারুল ফজল মার্কেট মসজিদের খতিব ফজল আহমদ মিন্টু।
সভায় আরো বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে ভালোবাসেন বলেই অনেকগুলো মেগাপ্রকল্প বাস্তবে রূপান্তর করছেন। এগুলোর সুফল সুনির্দিষ্ট সময়ে যাতে নগরবাসী পায় সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরো অধিকতর দায়িত্ববান হওয়ার জন্য অনুরোধ জানানো হয়। কোনরকম গাফিলতি ও ধীরগতি চট্টগ্রামবাসী মেনে নেবে না।
সভায় আরো বলা হয়, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও সুপেয় নিরাপদ পানি সরবরাহের ক্ষেত্রে যে ব্যতয়গুলো ঘটছে তাও যেন নিরসন হয়।
সভায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আগামী ২০ ও ২১ জুন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতায় সকালে সাংসদ দিদারুল আলম, সাংসদ মোসলেম উদ্দীন আহমদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিকালে ডা. মো. আফসারুল আমীন আড়াইটায় ও এম এ লতিফ সন্ধ্যা ৭টায় সহ আওতাধীন ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক, আহ্বায়ক-যুগ্ম আহ্বায়কগণ সভাস্থলে উপস্থিত থাকবেন।
২১ জুন চট্টগ্রাম মহানগর কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, সম্পাদক মণ্ডলীর সভা ও বিকাল ৩টায় সভাপতি মণ্ডলীর সদস্যদের সভা অনুষ্ঠিত হবে।
২দিনব্যাপী সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ কেন্দ্রীয় মহানগর নেতৃবন্দ উপস্থিত থাকবেন।
সভার সিদ্ধান্ত মতে আগামী ১৭ জুন বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা, ১৮ জুন বিকালে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন থিয়েটার ইনস্টিটিউটে, ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ১ জুলাই সাবেক মন্ত্রী মরহুম জহুর আহমদ চৌধুরীর মৃত্যুবার্ষিকীসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
সম্পাদক মণ্ডলীর সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক বাবু চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সম্পাদক মো. হোসেন, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহবুল হক মিয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, মহিলাবিষয়ক সম্পাদক জোবাইরা নার্গিস খান, শ্রম সম্পাদক আব্দুল আহাদ, উপ প্রচার সম্পাদক কাউন্সিলর শহিদুল আলম, উপদপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী প্রমুখ। বিজ্ঞপ্তি