করোনামুক্ত হতেই চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র

0
162

সুপ্রভাত ডেস্ক :
সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল রয়েছে। তার জ্বর নেই। বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে। তবে এখনও তিনি সঙ্কটমুক্ত নন। আইটিইউ-তেই রয়েছেন। বৃহস্পতিবার বিকেলে বেলভিউ হাসপাতাল সূত্রে এমনটাই জানা গিয়েছে।
গতকাল রাতেই সৌমিত্রের করোনা-রিপোর্ট নেগেটিভ এসেছে। কো-মর্বিডিটি এবং বয়সজনিত কিছু সমস্যা থাকলেও সৌমিত্র করোনামুক্ত হওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছেন তার চিকিৎসকেরা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে তার বাইপ্যাপ সাপোর্ট লাগছে। তবে দিনে ৬ ঘণ্টার বেশি নয়। রাতের ঘুম ভাল হচ্ছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র।
গত এক সপ্তাহের বেশি সময় ধরে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি সৌমিত্র। ইতিমধ্যে তার দু’বার প্লাজমা থেরাপি করা হয়েছে। ফলে শারীরিক পরিস্থিতির সামান্য উন্নতি হয়। বাইপ্যাপ সাপোর্ট দেওয়ায় নতুন করে পরিস্থিতির অবনতি হয়নি।
হাসপাতালের এক আধিকারিক জানান, কিডনি, যকৃৎ-সহ অন্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা খুব একটা হেরফের হচ্ছে না। ভেন্টিলেশনে দেওয়ার কোনও প্রয়োজন পড়ছে না এখনই। তবে সৌমিত্রের প্রস্টেটের পুরনো কর্কটরোগ ফিরে এসেছে। মেডিক্যাল টিম সর্ব ক্ষণই তার চিকিৎসায় রয়েছে। হাসপাতাল সূত্রে খবর, মানসিক অস্থিরতা কাটাতে মিউজিক থেরাপিরও সাহায্য নেওয়া হচ্ছে। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।