একদিনেই আরো ৫ জনের মৃত্যু

0
85

২৬২১ নমুনায় ৪৩১ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক <<
চট্টগ্রামে করোনায় প্রতিদিনই আশঙ্কাজনকভাবে বাড়ছে শনাক্তের সংখ্যা। শনাক্তের পাশাপাশি প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই রেকর্ড সংখ্যক সংক্রমণ ও মৃত্যুতে নাজেহাল অবস্থা চট্টগ্রামের। সংক্রমণ বাড়ার পাশাপাশি হাসপাতালেও বাড়ছে রোগীর সংখ্যা। করোনার দ্বিতীয় ঢেউয়ের নাজেহাল অবস্থায় গত সোমবারের ৭ জন মৃত্যুর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন আরো ৫ জন। এ নিয়ে চলতি মাসের ১৩ দিনে ৪৬ জনের মৃত্যুসহ চট্টগ্রামে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৩৫ জন। এছাড়া করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৩১ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, সোমবার কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের ৯ টি ল্যাবে ২ হাজার ৬২১ নমুনায় আক্রান্ত হয়েছেন ৪৩১ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৬ দশমিক ৪৪ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৩৬২ জন এবং উপজেলায় ৬৯ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৩৬ হাজার ৩৪৫ জন এবং উপজেলায় ৮ হাজার ৯৪৬ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫ হাজার ২৯১ জন। গত ২৪ ঘণ্টায় নগরীতে ৪ জন এবং উপজেলায় একজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৫ জন। এ নিয়ে নগরীরে ৩১৯ জন এবং উপজেলায় ১১৬ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৩৫ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬৭৯ নমুনার মধ্যে ৭২ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬৯ নমুনায় ৬২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৭৪৮ নমুনায় ৩৮ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩১৩ নমুনায় ৮৮ জন, ইমপেরিয়ালে ২২৫ নমুনায় ৫৮ জন, শেভরনে ৪০২ নমুনায় ৭১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৭৩ নমুনায় ৩৪ জন এবং আরটিআরএল ল্যাবে ৮ নমুনায় ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।