আনোয়ারায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কেটেছে প্রতিপক্ষ

0
183

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :
ভূমি সংক্রান্ত বিরোধের জেরে আনোয়ারার পরৈকোড়া ইউনিয়নের মাহাতা গ্রামের অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তার বাড়িতে ঢুকে প্রায় ৫০টি পেঁপে গাছ কেটে দিয়েছে স্থানীয় মোহাম্মদ জাহাঙ্গীর (৪৪) ও তার লোকজন।
শনিবার সকাল ১০টায় উপজেলার মাহাতা গ্রামের মোহাম্মদ আলীর (৬৩) বাড়িতে এ ঘটনা ঘটে। এঘটনায় একই গ্রামের মৃত জালাল উদ্দিনের পুত্র মোহাম্মদ জাহাঙ্গীর (৪৪), মোহাম্মদ রহিম (২৪), মোহাম্মদ করিম (৩০) কে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন মোহাম্মদ আলী।
আনোয়ারা থানার সহকারী পুলিশ পরিদর্শক নয়ন মিয়া বলেন, দীর্ঘদিন ধরে দু’পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ চলেছিলো। এর জের ধরে বাড়িতে ঢুকে পেঁপে গাছ কেটে দিয়েছে। তবে দু’পক্ষই থানায় অভিযোগ করেছেন। দু’পক্ষকে ২৭ নভেম্বর থানায় ডাকা হয়েছে।
বাদী মোহাম্মদ আলী জানান, আমি একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। দীর্ঘ ৪০ বছর ধরে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হিসেবে কর্মরত ছিলাম। এই বাড়িটি পূর্ব পুরুষের সম্পত্তি। দীর্ঘদিন ধরে আমার দখলে রয়েছে। এ সম্পত্তি আমার চাচাতো ভাইয়ের ছেলেরা জোর করে দখলের চেষ্টা করে আসছে। এ নিয়ে মামলাও করি। এসবের জের ধরে বাড়ির বাউন্ডারি ওয়ালের ভিতরে ঢুকে পেঁপে গাছগুলো কেটে দিয়েছে। মোহাম্মদ জাহাঙ্গীর ২০১৭ সালে বিট পুলিশের উপর হামালার ঘটনার চার্জশিটভুক্ত আসামি। দীর্ঘদিন সে জেলেও ছিলো। এখন জামিনে এসে সন্ত্রাসী হামলা কর্মকাণ্ড চালাচ্ছে। এছাড়াও রোববার আমাদের জমি দখলে নিয়ে সেখানে মাটি ভরাটও করছে। আংতকের মধ্যে পরিবার নিয়ে দিন কাটাচ্ছি।
অভিযুক্ত মোহাম্মদ জাহাঙ্গীরের ছোট ভাই মোহাম্মদ রহিম বলেন, আমার ভাই আসামি ঠিক আছে। কিন্তু সে বাড়ির গাছ কেটে দিয়েছে তা জানা নাই। আমাদের গাছও এরা কেটে দিয়েছে। এটা নিয়ে থানায় একটি অভিযোগ করেছি।
আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, ভূমি বিরোধের জেরে গাছ কাটার ঘটনায় পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।