আইপিএলের টাকা দিয়ে অক্সিজেন কেনার আহ্বান শোয়েবের

0
33

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দক্ষিণ এশিয়ার দেশ ভারতে বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ মহামারি আকার ধারণ করেছে। পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণের বাইরে। এর মাঝেও কোটি কোটি টাকা খরচ করে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এমতাবস্থায় এই টুর্নামেন্ট বন্ধ করে সেই টাকা দিয়ে মানুষের জন্য অক্সিজেন ট্যাংক কিনতে ব্যয় করা উচিত বলে মনে করেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার।
ভারতে দিনদিন করোনা পরিস্থিতি আরো ভয়াবহ হচ্ছে। দেশটির হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সরবরাহ। এ কারণে অক্সিজেনের অভাবে প্রতিদিনই দেশটির হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে। প্রতিদিনই করোনা আক্রান্ত হচ্ছে ৩ লাখের উপরে মানুষ। অথচ এর মাঝেও আইপিএল চালু রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
দেশটির এমন পরিস্থিতিতে আইপিএল বন্ধ না করায় সমালোচনা করেছেন শোয়েব আখতার। তার ভাষ্য, আইপিএলে প্রতিদিন যে পরিমাণ টাকা বিনিয়োগ হয় সে টাকা দিয়ে খুব সহজেই সাধারণ মানুষের জন্য অক্সিজেন কেনা যাবে।
এ বিষয়ে শোয়েব বলেন, ভারত বর্তমানে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। এটি আইপিএলের জন্য সঠিক সময় নয়। যথাযথ ব্যবস্থা নিতে না পারলে তাদের আইপিএল বন্ধ করা উচিত। এভাবে চলতে থাক জুনে পিএসএল আয়োজনেরও কোন প্রয়োজন দেখছি না আমি।
তিনি আরো বলেন, আইপিএল গুরুত্বপূর্ণ কিছু না। সেখানে প্রতিদিন যে পরিমাণ টাকা খরচ করা হচ্ছে, সেটা অক্সিজেন ট্যাংক কেনার জন্য ব্যয় করা উচিত। ভেবে দেখুন, এটা মানুষকে মৃত্যু থেকে বাঁচাবে। আমাদের এই মুহূর্তে ক্রিকেট কিংবা বিনোদনের প্রয়োজন নেই। আমরা ভারত ও পাকিস্তানে মানুষের জীবন বাঁচাতে চাই। খবর : ডেইলিবাংলাদেশ’র।