অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ার আহ্বান

0
106

বঙ্গবন্ধু ফাউন্ডেশন প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত এবং অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে গঠিত বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর ১৯তম প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন নগর এর উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটাসহ চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।
সংগঠনের নগরের সভাপতি পিনাকী দাশের সভাপতিতেত্বে সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এম সেকান্দার চৌধুরী। আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ মাহমুদুল হক, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হালিম দোভাষ, খাইরুল ইসলাম কক্সি, দেওয়ান মাকসুদ আহমদ।
আবৃত্তিকার অঞ্চল চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের যুগ্ম সম্পাদক আকরাম হোসেন সবুজ। শুভেচ্ছা বক্তব্য দেন বঙ্গমাতা শেখ ফজিলুতুন্নেসা পরিষদের চট্টগ্রাম সভাপতি আশীষ নন্দী, সাবেক কাউন্সিলর রেখা আলম প্রমুখ। আরও বক্তব্য রাখেন নগর বিভিন্ন থানা কমিটির আহ্বায়ক যথাক্রমে ডবলমুরিং থানার অধ্যাপক দীলিপ কুমার দাশ, চকবাজার থানার সিরাজুল ইসলাম, কোতোয়ালী থানার অ্যাডভোকেট মো. আবদুল আল মামুন, মো. সেলিম, সদরঘাট থানার মো. সরওয়ার এ-আলম। এছাড়া সংগঠনের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুল মোবারক রিমু। বঙ্গবন্ধুর উপর কবিতা আবৃত্তি করেন প্রণব চৌধুরী, মিশু ভট্টচার্য্য, রাজিউর রহমান বিতান, স্বরচিত কবিতা পাঠ করেন কবি আশীষ সেন প্রমুখ। প্রধান আলোচক সেকান্দর চৌধুরী বলেন, জাতির এক ক্লান্তিকালে আজ থেকে ১৯ বছর পূর্বে যখন জাতি মধ্যযুগীয় বর্বরতার শিকার-ঠিক সেই সময় ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করে উদ্যোক্তাগণ একটি যুগপোযোগী সিদ্ধান্ত নিয়েছিলেন। স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে অসাম্প্রদায়িক সোনার বাংলা প্রতিষ্ঠায় সোনার মানুষ তৈরি করার জন্য তিনি সকলকে আহ্বান জানান। তিনি বলেন, জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে তারই কন্যা শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। শেষ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে এক উন্নয়নের রোল মডেল। অসংখ্য সাফল্যের মাধ্যমে দেশ যখন উন্নয়নের মহাসড়কে, সকল অর্জনকে ম্লান করে দেওয়ার জন্য দেশীয় এবং আন্তর্জাতিক অপশক্তি অবিরাম চক্রান্ত করে যাচ্ছে। সকল ষড়যন্ত্র নসাৎ করতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাকর্মীদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে। বিজ্ঞপ্তি