অবসরের কারণ জানালেন যুবরাজ

0
269

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
গত বারের বিশ্বকাপে ভারত অস্ট্রেলিয়াকে হারানোর পরের দিনই ক্রিকেটপ্রেমীদের মন ভেঙে দিয়েছিলেন যুবরাজ সিংহ। সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিয়েছিলেন, ব্যাট-প্যাড তিনি তুলে রাখলেন। আর সেই খবরে অজিদের বিরুদ্ধে জয়ের স্বাদ পানসে হয়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেটভক্তদের। কেন ক্রিকেটকে বিদায় জানালেন পঞ্জাবতনয়? সম্প্রতি এক সাক্ষাৎকারে অবসরের কারণ জানালেন যুবি।
পঞ্জাবতনয় বলেন, ‘জীবন যখন গতিসর্বস্ব হয়ে ওঠে, তখন অনেক কিছুই বোঝা যায় না। আমি ২-৩ মাস বাড়িতে বসেছিলাম। তখন আমার মনে হয়েছিল ক্রিকেট আমাকে আর মানসিক দিক থেকে সাহায্য করছে না। আমার কেবলই মনে হত, কবে অবসর নেব। অবসর নেওয়া কি সত্যিই উচিত? তা হলে কি আমি অবসর নিয়েই ফেলব না কি আরও একটা মরসুম খেলব?’
এসব চিন্তাই ঘুরপাক খেত যুবির মনে। বিশ্বকাপের দলে তিনি ব্রাত্য থেকে যান। সে ভাবে আর জাতীয় দলের হয়ে খেলতে দেখা যেত না তাকে। অবসর নিয়ে এমন সব চিন্তা করতে করতেই তিনি জানিয়ে দেন, ক্রিকেটকে ছেড়ে জীবন এগিয়ে নিয়ে যাওয়ার সময় এসে গিয়েছে।
এখন আর ক্রিকেটকে তিনি মিস করেন না। কারণ যুবি বলছেন, অনেক বছর ক্রিকেট তিনি খেলে ফেলেছেন। ক্রিকেট খেলার সময়ে ভাল করে রাতে ঘুমোতে পারতেন না। যুবি বলেছেন, এখন রাতে তার ভাল ঘুম হয়। ক্রিকেটের জন্যই অসংখ্য মানুষের ভালবাসা পেয়েছেন। ভক্তরা তাকে শ্রদ্ধা করেন। সেই অনুভূতি বুকে নিয়েই সরে যেতে চেয়েছিলেন যুবরাজ।
খবর : আনন্দবাজার’র।