৯ দিন পর কারামুক্ত ইউপি চেয়ারম্যান জানে আলম

গণসংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি »

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় আটকের নয় দিন পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন ফটিকছড়ির দাঁতমারা ইউপি চেয়ারম্যান মো. জানে আলম।

উচ্চ আদালতে জামিন আবেদন মঞ্জুর হলে বুধবার বিকেলে নগরীর বাসায় ফেরেন তিনি। এরপর গতকাল বৃহস্পতিবার দুপুরে এলাকায় আগমনের খবর পেয়ে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণ ছুটে যান উপজেলা সদর বিবিরহাটে। সেখান থেকে কয়েক শ’ মোটরসাইকেল ও ট্রাক শোভাযাত্রার মাধ্যমে চেয়ারম্যান জানে আলমকে বরণ করে নেন তারা। মোটর শোভাযাত্রাটি হেয়াকো-ফটিকছড়ি সড়কে মিছিল করে দাঁতমারা ইউনিয়ন পরিষদের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

সমাবেশে কারামুক্ত জানে আলম বলেন, দাঁতমারার মানুষ সংবর্ধনা দিয়ে আমাকে যে ভালোবাসা দেখিয়েছে তা আমি আজীবন মনে রাখবো। যারা আমাকে বরণ করতে এসেছেন সবাই আওয়ামী লীগের না। এখানে দলমত ও জাতি ধর্ম নির্বিশেষে সকল জনতার ভালোবাসার প্রতিফলন হয়েছে। ষড়যন্ত্রকারীরা আমাকে জেলে পাঠিয়ে দাঁতমারার উন্নয়ন কাজ থামিয়ে দিতে চেয়েছিলো কিন্তু আমি জেলে বসেও আপনাদের ভাগ্য উন্নয়নের কথা চিন্তা করেছি। উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়নের চেয়ারম্যান জানে আলমসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এ মামলা দায়ের করেন কার্যালয়টির সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম। ১২ এপ্রিল চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আজিজ আহমেদ ভুঁইয়া মামলার শুনানি শেষে তাকে গ্রেফতারের আদেশ দেন।