৩ দেশ নিয়ে ৫ সিজনের ওয়েব সিরিজ

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

নির্মাতা হিসেবে সৈকত নাসির নিজের জাত চিনিয়েছেন শুরুতেই, ২০১৪ সালে একাধিক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয় তার অভিষেক ছবি ‘দেশা-দ্য লিডার’। এরপর ‘পাষাণ’, ‘হিরো ৪২০’ থেকে সফলতা এলেও আপাতত তিনি থিতু হলেন ওয়েব দুনিয়ায়।
ধারণা করা যায়, এ পর্যন্ত দেশের সবচেয়ে বড় ক্যানভাস ও বাজেটের ওয়েব সিরিজ নির্মাণ করছেন সৈকত নাসির। নাম ‘নেটওয়ার্ক’। গত অক্টোবর থেকে শুরু হয়েছে শুটিং। চলছে নিয়মিত। এরমধ্যে শেষ করেছেন প্রথম সিজনের কাজ। চলছে দ্বিতীয় সিজন। দ্রুত সময়ের মধ্যে হবে আরও তিনটি সিজন। প্রতিটি সিজনে থাকছে ৮টি পর্ব।
সৈকত জানান, এই সিরিজের গল্প ভারত, বাংলাদেশ ও মিয়ানমারের মাদক নেটওয়ার্ক নিয়ে। যে নেটওয়ার্কের কেন্দ্রবিন্দু হিসেবে সিরিজে দেখানো হবে চট্টগ্রামের আনোয়ারা। সিরিজটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখছেন আব্দুল্লাহ জহির বাবু।
সৈকত নাসির বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রথম সিজন শেষ করেছি। দ্বিতীয় সিজনের আর ৫দিন বাকি। এরপর পর্যায়ক্রমে বাকি তিনটি সিজনও শেষ করবো। এরমধ্যে যাবো ভারতেও। আর মিয়ানমারের কাজটি চট্টগ্রাম-রাঙামাটি-কক্সবাজার মিলিয়ে করছি। সুবিধা হলো, মায়ানমারের অংশটির জন্য কক্সবাজারে থাকা রোহিঙ্গাদের সহযোগিতা পাচ্ছি। ফলে মায়ানমার আর যাওয়া লাগছে না।’
সিরিজটির মূল প্রেক্ষাপট মাদক ও ক্রাইম। তবে এতে দেখা যাবে তুমুল অ্যাকশন ও রেসিং। নির্মাতার ভাষ্যে, ‘এটি ক্রাইম থ্রিলার। প্রচুর অ্যাকশন আর বাইক, স্পিডবোট ও হেলিকপ্টারের চেজিং থাকছে। ফলে পুরো প্রজেক্টটি অসম্ভব ব্যয়বহুল। এতো বাজেট ও ক্যানভাস নিয়ে এখানে এমন সিরিজ আর হয়েছে বা হচ্ছে বলে আমার জানা নেই।’
২০২২ সালের জানুয়ারি থেকে দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে এটি উন্মুক্ত হওয়া শুরু হবে বলে জানান সংশ্লিষ্টরা।
‘নেটওয়ার্ক’ সিরিজের মূল চরিত্রের নাম বেগম। এই চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী নিপা আহমেদ রিয়েলি। এর আগে অনন্য মামুনের পরিচালনায় ‘মেকআপ’ সিনেমায় অভিনয় করেছিলেন তিনি।
আরও অভিনয় করছেন সাজ্জাদ হোসাইন, কাজী নওশাবা, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, রাহা তানহা খানসহ অর্ধশতাধিক শিল্পী।