২৪ ঘণ্টায় ২৪১ মৃত্যু, শনাক্ত ১৩৮১৭

সুপ্রভাত ডেস্ক >>

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪১ জনের মৃত্যু হয়েছে। একদিনে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৮১৭ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ২৪১ জনের মৃত্যু হয়েছে। গত চার সপ্তাহ যাবত প্রায় প্রতিদিনই দুইশো বা তার কাছাকাছি সংখ্যক মৃত্যু হচ্ছে করোনায়। এরমধ্যে এক সপ্তাহ আগে গত মঙ্গলবার প্রথমবারের মতো করোনায় আড়াইশো মৃত্যুর ঘর অতিক্রম করে।

গত এক বছরেরও বেশি সময়জুড়ে প্রাণঘাতি এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইতোমধ্যে মৃত্যুর সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত দেশে ২১ হাজার ৬৩৮ জনের মৃত্যু হয়েছে কোভিডজনিত কারণে।

গত এক বছরে দেশে যতো মানুষ করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন তাদের মধ্যে ১ দশমিক ৬৫ শতাংশের মৃত্যু হয়েছে এই রোগে।

মারাত্মক সংক্রামক এই ভাইরাসটি গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দেশের আরও ১৩ হাজার ৮১৭ জনের দেহে। এর আগে গত ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছিল।

মহামারি শুরুর পর থেকে সব মিলিয়ে এই শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৩ লাখ ৯ হাজার ৯১০ জনে। গত বছর থেকে দুইটি আলাদা ওয়েভে দেশে করোনার উচ্চ সংক্রমণ দেখা গেলেও চলতি বছরের জুনের প্রথমার্ধ থেকেই করোনা শনাক্তের পরিমাণ ব্যাপকহারে বাড়তে শুরু করেছে। বিগত কয়েক সপ্তাহ প্রায় প্রতিদিনই ১০ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে দেশে।

গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৫১৪টি কোভিড পরীক্ষার বিপরীতে করোনা সংক্রমণ ধরা পড়েছে শতকরা ২৭ দশমিক ৯১ জনের মধ্যে।

বুধবার (৪ আগস্ট) সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাভাইরাস বিষয়ে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।