২৪ ঘণ্টায় মৃত্যু ৩০ জনের , শনাক্ত ১৯৭০

সুপ্রভাত ডেস্ক >>>

দেশে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। আজ আরো ১৯৭০ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। একই সঙ্গে মারা গেছেন ৩০ জন করোনা রোগী। দেশে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ শনাক্তের সংখ্যা নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ১২ হাজার ৯৬০ এবং মারা গেছেন ১২ হাজার ৮৬৯ জন কভিড-১৯ পজিটিভ রোগী।

সর্বশেষ হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন আরো ১ হাজার ৯১৮ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছে। এতে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৫৩ হাজার ২৪০ ।

২৪ ঘণ্টায় মারা ৩০ জনের মধ্যে ১৯ জন পুরুষ এবং ১১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ৩ জন রয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর মাত্র দুই মাসের ব্যবধানে শতাধিক দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়লে গত বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয়।