হাসপাতাল থেকে বাসায় ফিরছেন খালেদা জিয়া

সুপ্রভাত ডেস্ক »

এভার কেয়ার হাসপাতাল থেকে আজ বাসায় ফিরবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ মঙ্গলবার সকালে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

শায়রুল কবির সংবাদমাধ্যমকে জানান, ‘আজ সন্ধ্যা ৬টার পরে বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হাসপাতাল থেকে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাসায় আসবেন।

এ উপলক্ষে এভার কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ গঠিত মেডিকেল বোর্ড সন্ধ্যা ৬টায় হাসপাতাল অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন করবে।

খালেদা জিয়াকে বাসভবনে নেওয়ার প্রস্তুতি হিসেবে ইতিমধ্যে বাসভবনে কর্মরত সবার করোনা টেস্ট করা হয়েছে। পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে পুরো বাসভবন।

খালেদা জিয়ার চিকিৎসক জানান, লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের রক্তক্ষরণ আপাতত বন্ধ রয়েছে। অন্যদিকে করোনা প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় তাকে ফিরোজায় রেখে চিকিৎসার জন্য চিন্তাভাবনা করা হচ্ছে। এজন্য তার বাসাতেই চিকিৎসার প্রাথমিক সব আয়োজন রাখা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া নিজেও এখন আর হাসপাতালে থাকতে চাইছেন না। এভারকেয়ার হাসপাতালে প্রায় আড়াই মাস ধরে রয়েছেন তিনি। চিকিৎসকরাও মনে করছেন- বাসায় পারিবারিক পরিবেশে রাখতে পারলে খালেদা জিয়ার শারীরিক ও মানিসকভাবে আরও শক্ত হতে পারবেন।

৭৭ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, দাঁত, চোখের সমস্যাসহ সর্বশেষ লিভার সিরোসিসে আক্রান্ত হয়েছেন।

উল্লেখ, গত ১৩ নভেম্বর এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন।