হাঁটাচলার জন্যে উন্মুক্ত রাখা হবে

কাজীর দেউড়ি শিশুপার্কে চলছে উচ্ছেদ কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক »

ইজারা বাতিলের পর নগরের কাজীর দেউড়ি এলাকার শিশুপার্কের ভেতরে এখন চলছে উচ্ছেদ অভিযান। এ উচ্ছেদ কার্যক্রম শেষে স্থানটি হাঁটাচলার জন্য উন্মুক্ত রাখা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক।

এ প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সুপ্রভাতকে বলেন, ‘জায়গাটি মূলত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের। লিজ বাতিল হওয়ায় আমরা শিশুপার্কটি সিলগালা করেছি। এখন অপসারণের কাজ চলছে। আশা করছি, পুরো জায়গাটি অপসারণ করতে আমাদের আরও ৮-১০ দিন লাগবে। এরপর আমরা জায়গাটি উন্মুক্ত রাখার পরিকল্পনা নিয়েছি। যেখানে ওয়াকওয়ে থাকবে। ওখানে সর্বসাধারণ হাঁটাচলা করতে পারবেন। ওখানে একটি শিখা অনির্বাণ করার প্রস্তাবনা আছে। অনুমোদন পাওয়া স্বাপেক্ষে পরবর্তীতে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।’

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ২২ অক্টোবরে শিশুপার্কের জায়গাটির ইজারা বাতিল করে স্থাপনাটি সিলগালা করা হয়। জায়গাটির মালিকানা সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের হওয়ায় চট্টগ্রাম সেনানিবাসের এক্সিকিউটিভ অফিসার সাজিয়া তাহেরকে বুঝিয়ে দেওয়া হয়। পরবর্তীতে জেলা প্রশাসন অপসারণের দায়িত্ব নিয়ে গত ৮ অক্টোবর থেকে শিশুপার্কের ভেতরের স্থাপনা অপসারণের কাজ শুরু করে।