হলফনামায় গরমিলে দুজনের মনোনয়ন বাতিল

উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাই, সীতাকুন্ড ও সন্দ্বীপ উপজেলার মনোনয়ন যাচাই-বাছাই

নিজস্ব প্রতিবেদক »

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মিরসরাই, সীতাকুন্ড ও সন্দ্বীপ উপজেলার মনোনয়ন যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। তিন উপজেলার ২৮ জন প্রার্থীর মধ্যে সন্দ্বীপ উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ার তথ্য জানিয়েছে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়। দুইজনেরই নির্বাচনী হলফনামায় তথ্য গরমিল রয়েছে বলে জানা যায়।

গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে আয়োজিত মনোনয়ন যাচাই বাছাইয়ের পর তথ্যটি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক।

তিনি বলেন, ‘মনোনয়ন পত্রগুলো পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই-বাছাই করা হয়েছে। আজকে (বুধবার) তিনটি উপজেলার মোট ২৮ প্রার্থীর মধ্যে এস এম আনোয়ার হোসেন এবং শেখ মোহাম্মদ জুয়েল নামে দুইজন চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী হলফনামার তথ্যে ভুল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে বাতিল হওয়া প্রার্থীরা আপিল করতে পারবেন।’

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তিন উপজেলায় বিভিন্ন পদে মোট ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, সীতাকুন্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও সংরক্ষিত মহিলা চেয়ারম্যান পদে ৩ জন এবং সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে একজন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। তফসিল অনুযায়ী, ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

প্রসঙ্গত, নির্বাচনী তফসিল অনুযায়ী প্রথম ধাপে চট্টগ্রামের মিরসরাই, সীতাকুন্ড ও সন্দ্বীপ উপজেলার নির্বাচনী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

দ্বিতীয় ধাপের তফসিলে রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি এবং রাউজান উপজেলার নির্বাচনী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ এপ্রিল, মনোনয়ন যাচাই-বাছাই ২৩ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে এবং ২১ মে ভোটগ্রহণ।