সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা প্রতিরোধে বিশেষ সভা বান্দরবানে

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান »

বান্দরবানে সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা প্রতিরোধে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুরে বান্দরবান জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার সম্মেলন কক্ষে এই বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় পুলিশ সুপার জেরিন আখতার বলেন, রেজিস্ট্রেশন ও ফিটনেসবিহীন কোন যানবাহন বান্দরবানের সড়কে চলতে পারবে না। ট্রাফিক আইন অমান্য করে কেউ সড়কে বের হলে তাকে গুনতে হবে জরিমানা। ঈদ সামনে রেখে পর্যটন জেলা বান্দরবানের সড়কে দুর্ঘটনা প্রশমন ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে পুলিশ কাজ করছে এবং আগামীতে আরো নতুন পরিকল্পনা গ্রহণ করে বান্দরবানের সড়ক ব্যবস্থাপনাকে সুন্দরভাবে পরিচালনা করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে বান্দরবানে সড়ক দুর্ঘটনা বেড়েই চলেছে আর তার জন্য সবাইকে সচেতন হতে হবে এবং ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। এ সময় পুলিশ সুপার বান্দরবানের সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনারোধে আগামী ১ জুলাই থেকে সপ্তাহব্যাপী বান্দরবানে ট্রাফিক সপ্তাহ উদযাপন করা এবং এ সময়ে যানবাহনের রেজিস্ট্রেশন ও ফিটনেস যাচাই করা, চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করা, যানবাহন থেকে অতিরিক্ত লাইট ও হাইড্রোলিক হর্ন খুলে নেয়া এবং চালক ও মালিকদের সচেতনতা বৃদ্ধি করার নিদের্শনা প্রদান করেন।

সভায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. ছালাহউদ্দিন, বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মির্জা জহির উদ্দিন, বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলে উদ্দিন চৌধুরী, লোকাল ট্রাক-মিনিট্রাক মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টুসহ বিভিন্ন পরিবহন সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংবাদিক ও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।