স্বল্প খরচে উচ্চশিক্ষার সুযোগ সৃষ্টিই বিজিসি ট্রাস্টের লক্ষ্য

এডমিশন ফেয়ার উদ্বোধনকালে উপাচার্য

বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশ কর্তৃক আয়োজিত ১০ দিন ব্যাপী  এডমিশন ফেয়ার গতকাল ২১ জুন থেকে শুরু হয়েছে। উক্ত এডমিশন ফেয়ার উদ্বোধন করেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম আওরঙ্গজেব। ২১ থেকে ৩০ জুন পর্যন্ত উক্ত ফেয়ার উপলক্ষে ছাত্র-ছাত্রীরা বিবিএ, এল.এল.বি, বি. এ. (অনার্স) ইন ইংরেজী, বি.এস.সি (অনার্স) ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং ব্যাচেলর অব ফার্মেসি  (অনার্স), বি.এস. এস. (অনার্স)  ইন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ, এমবিএ, এমবিএ (এক্সিকিউটিভ) এম.এ. ইন ইংলিশ এ ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা এডমিশন ফি এর উপর ৫০% ছাড়  পাবেন। দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন কলেজ থেকে এইচ এস সি  পাসকৃত ছাত্র-ছাত্রীদের জন্য টিউশন ফি থেকে ১০% ছাড় এবং বিভিন্ন ক্যাটাগরিতে ১০% থেকে ১০০% পর্যন্ত বিশেষ ছাড় রয়েছে। তাছাড়া ছাত্রছাত্রীরা বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ ছাড়, মাসিক টিউশন ফি প্রদানের সুযোগসহ চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থান থেকে যাতায়তের জন্য বিনামূল্যে পরিবহন সুবিধা পাবেন।

এডমিশন ফেয়ার উদ্বোধনকালে উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম আওরঙ্গজেব বলেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে স্বল্প খরচে সকলের জন্য উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ বৃদ্ধি করা। তাই এই করোনা মহামারীর সময়ে উচ্চশিক্ষা গ্রহণকারী ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের কথা বিবেচনা করে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ভর্তিতে ৫০% ছাড় সহ টিউশন ফিতে বিশেষ ছাড় প্রদান করছে। এমনকি করোনা পরিস্থিতির কারণে বর্তমানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্য ১০% টিউশনফি মওকুফ করছে।

এডমিশন ফেয়ার উদ্বোধন কালে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্টার সালাহউদ্দীন শাহরিয়ার, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ারা জেনী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক এম.ইউ. জামান, ডেপুটি ম্যানেজার ( অর্থ ও হিসাব) পিন্টু শীল, ডেপুটি এ্যাসিসটেন্ট রেজিস্ট্রার জেবুন্নেছা মমতাজসহ বিভিন্ন শিক্ষক ও কর্মকর্তা উপস্থিত ছিলেন।  বিজ্ঞপ্তি