স্বর্ণ ও মোবাইলের লোভে প্রতিবেশীর হাতে গৃহবূধ খুন

নিজস্ব প্রতিবেদক »

নগরীর ইপিজেড থানার তক্তার পুল এলাকায় একটি ভবনে শামীম আক্তার নামে গৃহবধূ হত্যার ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার নগর পুলিশের উপকমিশনার (বন্দর) শাকিলা সুলতানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ঘটনায় সন্দেহজনকভাবে প্রতিবেশী জাফর কিবরিয়াকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হয়। তার কাছ থেকে লুট করা স্বর্ণালঙ্কার ও মোবাইল উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, জাফর কিবরিয়া শনিবার দিবাগত রাত ২ টার নাগাদে শামীমার দরজা নক করলে তিনি দরজা খুলে দেন। কিবরিয়া পূর্ব পরিচিত ও পাশ্ববর্তী ভাড়াটিয়া হওয়ায় শামীমা রুমের দরজা খুলে দেন। রুমে প্রবেশ করেই কিবরিয়া তাকে শ্বাসরোধ করে হত্যা করে ১২ আনা ওজনের তিনটি স্বর্ণের দুল, দুটি আংটি ও একটি মোবাইল নিয়ে পালিয়ে যায়।

শাকিলা সুলতানা আরো বলেন, এ ঘটনায় শামীমার ভাই মো. আজম বাদি হয়ে ইপিজেড থানায় একটি মামলা দায়ের করেন। পরে তথ্য প্রমাণের ভিত্তিতে মো. কিবরিয়া জাফরকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিবরিয়া ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। আর্থিকভাবে অস্বচ্ছলতার কারণে পূর্ব পরিকল্পিতভাবে তাকে খুন করে স্বর্ণ ও মোবাইল লুট করে নিয়েছে বলে পুলিশকে জানায়।

নিহত শামীমা আক্তার পটুয়াখালীর বাউফল থানার জামাল উদ্দিনের স্ত্রী। জামাল উদ্দিন রাঙামাটি বিজিবিতে চাকরি করেন। গত রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে নিউমুরিং তক্তারপুল আবুল ফয়েজের বিল্ডিংয়ের ৫ম তলার ভাড়াবাসা থেকে তার স্ত্রীর মরদেহ উদ্ধার করা হয়।