সেপ্টেম্বরে ডেঙ্গুতে আট মৃত্যু

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট ৫৮৩ জন আক্রান্ত হয়েছেন। চলতি মাসে আক্রান্ত বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যুও বেড়েছে। সংশ্লিষ্টরা বলছেন বৃষ্টি প্রবণতা থাকার কারণে বিভিন্নস্থানে পানি জমে থাকার কারণে ডেঙ্গু মশা বাড়ছে। শিশুরা আক্রান্ত হচ্ছে বেশি। নগরের সঙ্গে উপজেলায় ডেঙ্গু রোগী মিলছে।

নতুন আক্রান্তদের মধ্যে আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম মিজানুর রহমান (২৬)। তিনি কর্ণফুলী উপজেলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৬ বছরের এ যুবকের মৃত্যু হয়েছে। তিনি গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতালে ভর্তি হন। একদিন পরই ২৮ সেপ্টেম্বর মারা যান।

আরও জানা যায়, চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬ সেপ্টেম্বর হালিশহরের বাসিন্দা মরিয়ম, ১৫ সেপ্টেম্বর পলাশ আশ্চার্য্য, ২১ সেপ্টেমর পাহাড়তলীর শিউলি রানী (৪০), খুরশিদা বেগম (৭০), বন্দর এলাকার দিলআরা বেগম রেশমী (৫০), ২৮ সেপ্টেম্বর মিজানুর রহমান মিজান (২৬)। বাকি ২ জনের নাম ঠিকানা পাওয়া যায়নি।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত চব্বিশ ঘণ্টায় মিসরাইয়ে ৩ জন আক্রান্ত ও ৩ জন সুস্থ হয়েছেন। সীতাকু-ে আক্রান্ত হয়েছেন ৩ ও সুস্থ ৩ জন, সন্দ্বীপে আক্রান্ত ৪ ও সুস্থ ৩ জন, ফটিকছড়িতে আক্রান্ত ৬ ও সুস্থ ৩ জন, হাটহাজারীতে আক্রান্ত ২ ও সুস্থ ৪ জন, রাউজানে আক্রান্ত ৮ ও সুস্থ ৫ জন, রাঙ্গুনিয়ায় আক্রান্ত ৭ ও সুস্থ ৫ জন, বোয়ালখালীতে আক্রান্ত ৮ ও সুস্থ ১০ জন, আনোয়ারায় আক্রান্ত ৯ ও সুস্থ ১০ জন, পটিয়ায় আক্রান্ত ৯ ও সুস্থ ১৯ জন, বাঁশখালীতে আক্রান্ত ৯ ও সুস্থ ৯ জন, চন্দনাইশে আক্রান্ত ৫ ও সুস্থ ৬ জন, সাতকানিয়ায় আক্রান্ত ৬ ও সুস্থ ৪ জন ও লোহাগাড়ায় ৯ জন আক্রান্ত ও সুস্থ হয়েছেন ৬ জন।