সাম্প্রদায়িক অপশক্তির চক্রান্ত প্রতিহতে সরকার প্রস্তুত : নওফেল

নগরীর ওয়াসা মোড়ে গতকাল বিকেলে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ আসনের অন্তর্গত ১৩০ পূজাম-পে এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর ব্যক্তিগত তহবিল থেকে নগদ ১০ হাজার টাকা করে মোট ১৩ লক্ষ টাকা অনুদান প্রদান এবং সনাতনী সম্প্রদায়ের সাথে শারদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠী সবসময় ওৎপেতে আছে কিভাবে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াবে। তাদের বিরুদ্ধে আমাদের সচেতন থাকতে হবে, সাম্প্রদায়িক সহিংসতা চালানোর চেষ্টা করলে তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। এখানে যারা দাঙ্গা-হাঙ্গামা করার চেষ্টা করবে, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করবে তাদের আমরা সম্মিলিতভাবে দাঁতভাঙ্গা জবাব দেবো। দেশবিরোধী, স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে আমরা যদি একসাথে প্রতিবাদ-প্রতিরোধ করি তাহলে তারা লেজ গুটিয়ে পালিয়ে যাবে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং বঙ্গবন্ধু এবং জননেত্রী শেখ হাসিনার আদর্শিক নেতৃবৃন্দ পূজা ম-পগুলোর নিরাপত্তা প্রদানে সার্বক্ষণিক আপনাদের পাশে থাকবে। সাম্প্রদায়িক অপশক্তির সকল চক্রান্ত শক্ত হাতে প্রতিহত করতে সরকার প্রস্তুত আছে। যারা মনে করেছে সাম্প্রদায়িক হামলা করে পার পেয়ে যাবে তাদের হুশিয়ার করে বলে দিতে চাই বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নাই, আর যারা সাম্প্রদায়িক সহিংসতা করার চেষ্টা করবে তাদের আইনের আওতায় হবে এবং বিচার করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে হাসিনা মহিউদ্দিন বলেন, সনাতন সম্প্রদায়ের প্রতি অনুরোধ করবো আপনারা নির্ভয়ে শারদীয় দুর্গোৎসব পালন করুন। আপনারা যাতে নিরাপদে শারদ উৎসব পালন করতে পারেন তার সকল ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করেছেন।

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য এর সভাপতি এবং চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের শিক্ষা ও গবেষণা সম্পাদক রাহুল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ হিল্লোল সেন উজ্জ্বল।

আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সম্পাদক সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, ম-লীর সদস্য চন্দন ধর, মশিউর রহমান, আব্দুল আহাদ, কাউন্সিলর শহীদুল ইসলাম, জহর লাল হাজারী, মো. জাবেদ, মো. ওয়াসিম উদ্দিন,নুরুল আলম মিয়া, আব্দুর সালাম মাসুম, মহিলা কাউন্সিলর নিলু নাগ, লুতফুর নেছা দোভাষ বেবী, রুমকি সেন, আঞ্জুমান আরা, মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্মা সাধারণ সম্পাদক মিথুন মল্লিক, বিপ্লব সেন, সজল দত্ত, অর্থ সম্পাদক সুকান্ত মহাজন টুটুল, কোতোয়ালী থানা পূজা কমিটির সভাপতি লিটন শীল, তরুন দাশ প্রমুখ। বিজ্ঞপ্তি