সাতকানিয়ায় ইউপি সদস্যের ছেলেকে হত্যা

পূর্ব শত্রুতার জের

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া  >
সাতকানিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে ইউপি সদস্যের ছেলেকে হত্যা করেছে এলাকার বখাটে খলিলুর রহমান প্রকাশ খইল্যা ও তার সাঙ্গপাঙ্গরা। বখাটে খইল্যা এলাকার শামসু মিয়া প্রকাশ জুনুর ছেলে।
নিহতের নাম মো. জসিম উদ্দিন (৩৫)। গত শনিবার রাত ৩টার দিকে উপজেলার কাঞ্চনা সৈয়দপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গত মঙ্গলবার বিকাল ৪টায় সময় নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জসিম মারা যান। নিহত জসিম কাঞ্চনা ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ইছহাকের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, বখাটে খলিলুর রহমান ওরফে খইল্যা কয়েক বছর প্রবাস জীবন কাটিয়ে দেশে ফিরে এলাকার বখটেদের সাথে মিশে মদ, জুয়াসহ নানা অপরাধের সাথে জড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে প্রায় সময়ই নিহত জসিম প্রতিবাদ করতেন। এ কারণে বখাটে খইল্যা ও তার সাঙ্গপাঙ্গদের সাথে জসিমের বিরোধ সৃষ্টি হয়। সর্বশেষ গত সপ্তাহে করোনাকালীন কাঞ্চনা ইউপি চেয়ারম্যান রমজান আলীর ব্যক্তিগত তহবিল হতে এলাকার অসহায় দুস্থ গরিবদের জন্য কিছু ত্রাণসামগ্রী কাঞ্চনার ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ইছহাককে বিতরণের দায়িত্ব দেয়া হয়। তিনি এলাকার দুস্থদের তালিকা তৈরি করে ওই ওয়ার্ডের অসহায় ৭০ জনকে তা’ বিতরণ করেন। তালিকায় নাম না থাকায় ত্রাণ না পেয়ে ক্ষুব্ধ হয়ে খলিলুর রহমান (৩৫) চেয়ারম্যান ও ইউপি সদস্যের নাম ধরে প্রকাশ্যে গালিগালাজ ও হুমকি দিতে থাকে। বিষয়টি ইউপি সদস্য ইছহাকের কানে আসলে তিনি স্থানীয় বাজারে গিয়ে বখাটে খলিলুর রহমান ওরফে খইল্যাকে ডেকে বকাবকি করেন এবং দুয়েকটি চড় থাপ্পর দেন। এতে বখাটে খইল্যা ইছহাক এর পরিবারের উপর ক্ষিপ্ত হয়।
গত শনিবার আমিরাবাদ বাজার হতে গরুর মাংস নিয়ে সিএনজি অটোরিকশাযোগে বাড়ি ফেরার সময় সৈয়দ বাড়ির কাছাকাছি পৌছলে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা খইল্যা ও তার ৭-৮ জন সাঙ্গপাঙ্গ জসিমের গতিরোধ করে ধারালো দা দিয়ে মাথায় আঘাত করে পালিয়ে যায়। এতে জসিম গুরুতর আহত হলে লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে উন্নত চিকিৎসার জন্য পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়। ওখানে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার বিকালে জসিম মারা যান। নিহতের পিতা ও বর্তমান ইউপি সদস্য মো. ইছহাক বলেন, সরকারি বরাদ্দের ত্রাণসামগ্রী দুস্থদের মাঝে বিতরণ করেছি। জুনু’র মাদকাসক্ত ছেলে খলিল ত্রাণ না পেয়ে ক্ষিপ্ত হয়ে আমার ছেলেকে কুপিয়ে হত্যা করেছে। অথচ বখাটে খইল্যার মাকেও ওই ত্রাণ দেয়া হয়েছে।
এ ঘটনায় জড়িত খলিলুর রহমান প্রকাশ খইল্যা, মো. লিটন, মো. রাসেল প্রকাশ মনি, আবুল কালাম, মো. পারভেজ, মো. আলম, মঙ্গল চাঁন, নুরুল আলম, মোক্তার আহমদ ও নুরুল আমিনসহ ১০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।
কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রমজান আলী জানান, খলিলুর রহমান প্রকাশ খইল্যা একজন মাদকাসক্ত বখাটে। ওইদিন আমি বিষয়টি শুনে তাকে ধরার জন্য সাথে সাথে চৌকিদার পাঠিয়েছিলাম কিন্ত পালিয়ে যাওয়া ধরতে পারিনি।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, এ ব্যাপারে নিহতের পিতা বাদি মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।