সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রামের উন্নয়ন ত্বরান্বিত করতে হবে

প্রেস ক্লাবের সংবর্ধনায় মেয়র

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে পুরো চট্টগ্রামবাসীকে সম্মানিত করেছেন। চট্টগ্রামে মন্ত্রী কিংবা মেয়র পরিবর্তন হবেন কিন্তু যথাযথ মর্যাদায় আসীন হলে তা কেউ কেড়ে নিতে পারবেন না। সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রামকে মর্যাদাপূর্ণ আসনে অধিষ্ঠিত করা সম্ভব। তাই সকল মতভেদ ভুলে গিয়ে সকল শ্রেণি-পেশার মানুষের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রামের উন্নয়ন ত্বরাণি¦ত করতে হবে।

মেয়র প্রতিমন্ত্রীর মর্যাদা পাওয়ায় গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের আয়োজনে তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম।

মেয়র আরও বলেন, আমাকে অনেকেই সংবর্ধনা দিতে চেয়েছে। কিন্তু আমি নাকচ করে দিয়েছি। কিন্তু যারা নানা দুর্দিনে জাতির হৃদয়ে সাহস যোগান এবং জাতিকে পথ দেখান, তাদের কথা আমি ফেলতে পারি না। তাই সাংবাদিকদের ডাকে আমি সাড়া দিয়েছি। আসলে আমি রাজনীতি করি কোনো পদ-পদবির আশায় নয়। আমি আদর্শকে ধারণ করি। নীতি-নৈতিকতা প্রোথিত করে এগিয়ে যেতে চাই। অনেকে অনেক কথা বলতে পারেন, কিন্তু আমি সবকথায় ভ্রুক্ষেপ করি না।

মেয়র আরো বলেন, অনেক বীরের জন্ম এই চট্টগ্রামে। সর্বস্তরের মানুষকে এক জায়গায় নিয়ে আসতে পারলে চট্টগ্রাম এগিয়ে যাবে। আমার কোনো ‘ইগো’ সমস্যা নেই। সবাই সব বিষয়ে বিশেষজ্ঞ নন। তবে যেহেতু আমি মানুষ, আমারও ভুল হতে পারে। সবার ভালো পরামর্শ গ্রহণ করে এগিয়ে যেতে পারলে তাহলে ভুলের পরিমাণ কম হবে।

আমাকে সংবর্ধিত করে আপনারা আমাকে ঋণী করেছেন। মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে নিরলসভাবে নগরীর উন্নয়নে কাজ করে চলেছি। এই ধারা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। সেসাথে চট্টগ্রাম শহরের উন্নয়ন ও অগ্রগতিতে চট্টগ্রামের সকল সাংবাদিক বন্ধুদের সহায়তা কামনা করেন।

প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, বীর মুক্তিযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রী মূল্যায়ন করেছেন। কাজের মাধ্যমে আপনি চট্টগ্রামের নাগরিকদের প্রতিনিধি হিসেবে চট্টগ্রামকে সাজিয়ে নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করবেন এটা প্রত্যাশা করি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র সহসভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম।
অনুষ্ঠানে মেয়র রেজাউল করিম চৌধুরীকে প্রেস ক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন স্মারক প্রদান করা হয়।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক ও মনজুর কাদের মনজু।