সব বিতর্ক পেছনে ফেলে ডিপিএল দিয়ে ফিরতে চান নাসির

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

বাংলাদেশ ক্রিকেটের এক সমালোচিত নাম নাসির হোসেন। পারফর্মের দিকে নজর না দিলেও সমালোচনা জন্ম দিতে যার জুড়ি মেলা ভার। তিনি একাই ব্যবহার করতেন ১০-১২ টা মোবাইল।
অন্যের স্ত্রীকে বিয়ে করে নাসির সৃষ্টি করেছেন আরেক ঘটনা। যার মামলা চলমান। তবে এবার সব বিতর্ক, সমালোচনাকে পেছনে ফেলে জাতীয় দলে ফেরার প্রত্যয়ী সেই নাসির। আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলবেন তিনি। খবর ডেইলি বাংলাদেশ’র
নাসির জানালেন, যেখানেই খেলেন না কেন সবসময় পারফরম করার চেষ্টা করেন। আর ডিপিএলে ভালো খেলে ফের জাতীয় দলে অন্তর্ভুক্তির সুযোগ নেবেন পুরোদমে।
নাসির বলেন, যেখানেই খেলি না কেন সবসময় পারফরম করার চেষ্টা করি। আমার মতো সব খেলোয়াড়ই জাতীয় দলে খেলতে চায়। আমিও চাই। কিন্তু এটির একটি প্রক্রিয়া আছে। পারফরম করেই জাতীয় দলে খেলতে হবে। তাই পারফরম্যান্সের দিকেই আমার ফোকাস বেশি।
তিনি আরো বলেন, পারফর্ম না করলে তো যেতে পারবেন না। তাই ওই জিনিস নিয়ে চিন্তা করতে গিয়ে পারফরম্যান্স খারাপ করলে হবে না। ডিপিএলে কীভাবে পারফরম করব, কীভাবে দলকে জেতাব এটিই এখন আমার মনোযোগ। পারফর্ম করলে সহজ হবে।
তবে কাজটি যে কঠিন তা মানছেন নাসির। তিনি বলেন, ‘আসলে আমি অনেক দিন ধরেই খেলার বাইরে। সবশেষ জাতীয় লিগ খেলেছি, তার পর আর সেভাবে ম্যাচ খেলা হয়নি। তাই এটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। সব টুর্নামেন্টই একজন খেলোয়াড়ের জন্য গুরুত্বপূর্ণ। তো এটা আমার জন্য একটা সুযোগ। এখানে পারফরম করে যেন আবার আমি জাতীয় দলের কাছাকাছি আসতে পারি। এটিই ফোকাস থাকবে’।
প্রসঙ্গত লাল-সবুজের জার্সি গায়ে ১৯ টেস্ট, ৬৫ ওয়ানডে ও ৩১টি টি-২০ম্যাচ খেলেছেন নাসির হোসেন। টেস্টে এ অলরাউন্ডারের সংগ্রহ ১০৪৪ রান, ওয়ানডেতে ১২৮১ রান রয়েছে তার। ওয়ানডেতে ৬টি হাফসেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি রয়েছে এ ব্যাটারের। তিন ফরম্যাট মিলে এখন পর্যন্ত ৩৯ উইকেট সংগ্রহ করেছেন নাসির।