সবুজ পৃথিবী গড়তে বনায়নের বিকল্প নেই

চবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

আন্তর্জাতিক পরিবেশ দিবস ২০২১ উপলক্ষে বায়োলজি ফ্যাকাল্টি কো-কারিকুলার সোসাইটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর উদ্যোগে গতকাল ৬ জুন দুপুর সাড়ে বারটায় চবি প্রশাসনিক ভবন সংলগ্ন এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। অনুষ্ঠানে তিনি একটি কাঁঠাল গাছের চারা রোপণ করেন।
এ সময় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া এবং কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী উপস্থিত ছিলেন।
এ সময় উপ-উপাচার্য বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ একটি অপরিহার্য উপাদান।
বিশ্বব্যাপী যত্রতত্র শিল্পায়নের কারণে ও প্রতিনিয়ত বৃক্ষনিধনের ফলে বিশ্ব পরিবেশ আজ হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। এর থেকে পরিত্রাণ পেতে এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সবুজ পৃথিবী গড়তে বৃক্ষরোপণ ও বনায়নের কোনো বিকল্প নেই। তিনি বলেন, শুধু বৃক্ষরোপণ করলেই চলবেনা পাশাপাশি বৃক্ষের পরিচর্যাও করতে হবে।
উপ-উপাচার্য পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলকে বৃক্ষরোপণের আহ্বান জানান।
বৃক্ষরোপণ কর্মসূচিতে সংগঠনের প্রতিষ্ঠাতা শাহরিয়ার জাওয়াদ, আহ্বায়ক মো. ইলিয়াস হোসেন, নির্বাহী সদস্য তানভীর আহমেদ, আরশাদ চৌধুরী, ইসমাইল সুমনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি