সবকিছুই এক ছাদের নিচে

পিটুপি বিল্ড এক্সপো শুরু

নিজস্ব প্রতিবেদক »

বিল্ডিং কনস্ট্রাকশন, ইন্টেরিয়র ডিজাইন, বিল্ডিং ম্যাটেরিয়াল কিংবা ফার্নিচার। সবকিছুই এক ছাদের নিচে এনে আকর্ষণীয় সুবিধাসহ ছাড়ে বিক্রয় হচ্ছে ‘পিটুপি বিল্ড এক্সপো-২০২২’তে। চার দিনব্যাপী এ মেলা দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে পিটুপি ফ্যামিলি।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নগরের জিইসি কনভেনশন সেন্টারে এ এক্সপো উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
উদ্বোধনকালে তিনি বলেন, নির্মাণ শিল্পখাতে সামনে যে চ্যালেঞ্জ আসছে তা মোকাবিলায় নিজেদের আগে থেকে পরিকল্পনা করতে হবে। তাই এ ধরনের আয়োজন- যারা ভবন নির্মাণে আগ্রহী কিংবা ভবন নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য বেশ কাজে লাগবে। তাছাড়া নির্মাণ সামগ্রীর দাম কিংবা ঘর সাজানোর সব পরিকল্পনা এখানে এসেই করতে পারবেন গ্রাহকরা। আশা করছি সফলভাবে শেষ হবে এ মেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোণ লিমিটেডের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, দৈনিক আজাদীর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদ মালেক, রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের চেয়ারম্যান আব্দুল কৈয়ূম চৌধুরী, স্থপতি আশিক ইমরান, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফয়জুল্লাহ, পিটুপির চেয়ারম্যান সাদমান সাইকা সাফা, ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফা আশরাফুল ইসলাম আলভি, পরিচালক মোস্তাফা আমিনুল ইসলাম।

মেলা নিয়ে আয়োজকরা জানান, বিভিন্ন ভোগান্তির কথা চিন্তা করে অনেকে এ ধরনের ঝামেলায় নামতে চান না। নগরবাসীকে এমন ভোগান্তি ও ঝামেলা থেকে মুক্তি দিতেই এই ধরনের এক্সপো’র আয়োজন করেছে পিটুপি। এর মাধ্যমে একই ছাদের নিচে কনস্ট্রাকশন, আর্কিটেকচার এবং ইন্টেরিয়রসহ সব সমস্যার সমাধান পেয়ে যাবেন গ্রাহকরা। বিনামূল্যে পরামর্শ সেবা পাওয়া যাবে প্রকৌশলী ও আর্কিটেক্টদের। প্রায় ২ হাজার ধরনের পণ্য প্রদর্শিত হচ্ছে এ মেলায়।