জনসভা ঘিরে সাজানো হচ্ছে নগরী : মেয়র

সেবা সংস্থারগুলোর সমন্বয় সভা

সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে সামনে রেখে চসিকের উদ্যোগে নগরীকে পরিপাটি করে সাজানো হচ্ছে। প্রধানমন্ত্রীর জনসভায় প্রবেশের পথ সুগম ও মসৃণ করে তোলা হয়েছে। জনসভায় আগত জনসাধারণের কোন সমস্যা যাতে না হয় সেজন্য মাঠের ভিতরে ও চারদিকে লোক সমাগমের স্থানগুলোকে চিহ্নিত করে পর্যাপ্ত সুপেয় পানি, ভ্রাম্যমাণ ও অস্থায়ী টয়লেট স্থাপন করা হবে। তিনি নগরীকে পরিপাটি ও নান্দনিক সৌন্দর্যে সাজিয়ে তুলতে সেবা সংস্থাগুলোকে যৌথভাবে কাজ করার আহ্বান জানান।

তিনি গতকাল বৃহস্পতিবার সকালে টাইগারপাস নগর ভবনের সম্মেলন কক্ষে চসিকের আয়োজিত নগরীর সেবাসংস্থাগুলোর সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম, সিএমপি-উপ পুলিশ কমিশনার (ট্রাফিক পশ্চিম) মো. তারেক আহমেদ, বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রামের ডেন-২ মো. রফিকুল ইসলাম, চউকের অথরাইজড অফিসার মো. হাছান, চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মুনিরুল হুদা, আকবর আলী, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী জয়সেন বড়–য়া, বিপ্লব দাশ, মির্জা ফজলুল কাদের, আশিকুল ইসলাম, মো. আবু ছিদ্দিক, জসিম উদ্দিন, ফরজানা মুক্তা, রেজাউল বারী, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু ও নগর পরিকল্পনাবিদ আবদুল্লা আল ওমর।

মেয়র আরো বলেন, বিপ্লবতীর্থ চট্টগ্রাম সবকিছুতে অগ্রণী ভুমিকা পালন করে ইতিহাসের অংশ হয়েছে। মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রামের গৌরবময় ভূমিকা রাখায় পাকিস্তান কারাগার থেকে বঙ্গবন্ধু ফিরে এসে এই ঐতিহাসিক পলোগ্রাউন্ডে বিশাল জনসমুদ্রে চট্টগ্রামবাসীকে সম্ভাষণ জানাতে এসেছিলেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ ডিসেম্বর ঐতিহাসিক বিজয় দিবসকে সামনে রেখে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির দিকনির্দেশনা দেবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে যে আন্তরিকতা দেখিয়েছেন তাতে স্বাগত জানিয়ে জনসভাকে সফল করার নৈতিক দায়িত্ব চট্টগ্রামবাসীর। এ জনসভাকে জনসমুদ্রে রূপান্তর করে নেত্রীর ঘোষিত কর্মসূচি পালন করার জন্য সকলকে প্রস্তুতি নিতে হবে। তিনি নগরীর সেবা সংস্থাগুলোকে নিজ নিজ দায়িত্বে জনসভার প্রয়োজনীয় কর্মকা- দ্রুততার সাথে সম্পন্ন করার আহ্বান জানান।