সন্ন্যাসী হলেন ধোনি!

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দিন দুয়েক আগেই চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে নেটে মারকাটারি ব্যাটিং করতে দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। আর এবার সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে একেবারে অন্যরকম একটি ছবিতে। যেখানে ক্রিকেটের বাইশ গজ থেকে বহু দূরে ক্যাপ্টেন কুল। তাও আবার সন্ন্যাসীর বেশে! স্বাভাবিকভাবেই কৌতূহলী সমর্থকরা এনিয়ে জোর চর্চা শুরু করে দিয়েছেন।
আইপিএল সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস শনিবার টুইটারে একটি ছবি পোস্ট করে। যেখানে মঠের সন্ন্যাসী হিসেবে ধরা দিয়েছেন ধোনি। দাড়ি-গোঁফ সম্পূর্ণ কামানো। মাথা মু-ন। গায়ে সন্ন্যাসীদের পোশাক। ক্রিকেটপ্রেমীদের দিকে প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছে, সন্ন্যাসী অবতারের নেপথ্যের মন্ত্রটি কী, জানেন? ছবিটি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। ধোনির মাথা নেড়া ছবি দেখে অনেকেই অবাক হয়েছেন। নেটিজেনদের একাংশ আবার লিখেছে, চিরকালই সন্ন্যাসীদের মতোই ধীর-স্থির, ঠান্ডা মাথার মানুষ ধোনি। তাই ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের সঙ্গে ধোনির নয়া অবতারের খুব একটা পার্থক্য নেই।
কৌতূহলী নেটাগরিকদের অনেকেই জানতে চেয়েছেন, কোনও বিজ্ঞাপনের শুটিংয়ের জন্যই কি এই অবতারে অবতীর্ণ মাহি? যদিও এখনও পর্যন্ত রহস্য ফাঁস করেনি স্টার স্পোর্টস। ধোনির সন্ন্যাসী অবতারের একটি ভিডিও পোস্ট করে শুধু জানিয়েছে, রহস্য উদ্ঘাটন হবে। তাই চোখ রাখতে হবে। ভিডিওতে ধোনির মুখেও শোনা যাচ্ছে একই কথা। তাঁর অবতারের কারণ নাকি শীঘ্রই জানা যাবে। তবে অনেকে মনে করছেন, আসন্ন আইপিএলের প্রোমোতেই হয়তো এর রহস্য লুকিয়ে। তবে কারণ যা-ই হোক, নেটদুনিয়ায় এখন চর্চার কেন্দ্রবিন্দুতে ‘সন্ন্যাসী ধোনি’ই।