সড়কে ঝরলো ৪ প্রাণ, আহত ২

নিজস্ব প্রতিনিধি, কাউখালী ও চকরিয়া »
চট্টগ্রাম রাঙামাটি সড়কে লরি’র চাপায় সিএনজিচালিত অটোরিক্সার ৩ যাত্রী নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের সাপছড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় সিএনজিট্যাক্সি চালকসহ আহত হয়েছে আরও ২ জন।
নিহতরা হলেন, রাঙামাটি শহরের স্বর্ণটিলা হিন্দু পাড়া এলাকার মৃত আহম্মদ মিয়ার ছেলে মো. হানিফ (৫৫), স্বর্ণটিলা এলাকার আ. আজিজ এর ছেলে নীরব হোসেন (৫০) ও রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের গাবতল এলাকার জসীম উদ্দিনের ছেলে মো. সোহেল (২১)।
আহতরা হলেন গোপালগঞ্জন জেলার মো. মজিবুর রহমান এর ছেলে সিএনজিট্যাক্সি চালক মো. নূর আজিম ও কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের পূর্ব সোনাইছড়ি এলাকার দেবমনি চাকমার ছেলে সৈকত চাকমা।
প্রত্যক্ষদর্শী জ্ঞান বিকাশ চাকমা, মো. ফারুক ও পুলিশ সূত্রে জানা যায় বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ রাঙামাটি থেকে ছেড়ে আসা রাণীরহাটগামী সিএনজিচালিত নম্বরবিহীন একটি অটোরিক্সাকে একই দিক থেকে আসা একটি লরি (ঢাকা মেট্রো শ ১৪-০১০১) নিয়ন্ত্রণ হারিয়ে চাপা দেয়। এ সময় গাড়ি ২টি খাদে পড়ে ঘটনাস্থলেই একজন মারা যায়। বাকিদের স্থানীয়রা ও ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসাপাতালে প্রেরণ করেন। হাসাপাতালে নেওয়ার পর মারা যায় আরও ২ জন।
কাউখালী থানার ঁ ২য় পৃষ্ঠার ১ম কলাম
ঁ ১ম পৃষ্ঠার পর
অফিসার ইনচার্জ রাজিব চন্দ্র কর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছি। ঘটনাস্থলে একজন মারা গেছে। হাসাপাতালে নেওয়ার পর আরও ২ জনকে মৃত ঘোষণা করেছে কর্তব্যরত চিকিৎসক। গুরুতর আহত অপর ২জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকলবলিত গাড়ি ২টি পুলিশে হেফাজতে আছে। উক্ত ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে।
সুপ্রভাতের চকরিয়া প্রতিনিধি জানায়, কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা-বদরখালী সড়কের কোরালখালী এলাকায় সিএনজি অটোরিকশা উল্টে কাজি তৌফিক হোসেন (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় সিএনজি চালকসহ ২ জন গুরুতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত তৌফিক হোসেন কুমিল্লা সদর উপজেলার শাসনগাছা গ্রামের কাজী বাড়ির কাজী জাহিদ হোসেনের ছেলে। তিনি পেশায় চিকিৎসা যন্ত্রাংশ মেরাতের টেকনেশিয়ান ছিলেন। তৌফিক বদরখালী হাসপাতালের যন্ত্রাংশ মেরামতের জন্য বুধবার রাতে ঢাকা থেকে চকরিয়া সদরে গাড়ি থেকে নেমে সিএনজি ট্যাক্সিতে বদরখালী যাচ্ছিলেন।
গতকাল দুপুরে চকরিয়া থানার সামনে নিহত তৌফিকের চাচা জাকির হোসেন বলেন, বুধবার রাত দুইটার দিকে ফেসবুকে ভাইরাল হওয়া ছবি দেখে ভাতিজা তৌফিক দুর্ঘটনায় নিহতের বিষয়টি জানতে পারি। পরে চকরিয়া থানায় এসে তাঁর লাশের পরিচয় শনাক্ত করি।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, বুধবার রাতে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে সিএনজি ট্যাক্সি উল্টে যাওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তৌফিক নামে এক যুবক মারা যায়। আহত সিএনজি চালক ও অপর এক যাত্রীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।