শেখ কামালের জীবনাদর্শে উব্দুদ্ধ হয়ে তরুণদের কাজ করে যেতে হবে

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার মাহফিলে বক্তারা

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যেগে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ্যপুত্র প্রথিতযশা ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে।
জন্মবার্ষিকী উদযাপন এর অংশ হিসেবে চট্টগ্রাম আবাহনী ক্লাব প্রাঙ্গনে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, দোয়া মোনাজাত ও তবরক বিতরণ করা হয়। এছাড়াও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয় সম্মুখে ব্যানার উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. কামরুল হাসান এনডিসি, বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম এবং সভাপতি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার), ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং সহ-সভাপতি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা, জনাব সালেহ মোহাম্মদ তানভির পিপিএম, পুলিশ কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এছাড়াও উপস্থিত ছিলেন জনাব মিজানুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) এবং সহ-সভাপতি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা, আলহাজ্জ্ব আলী আব্বাস, সভাপতি, চট্টগ্রাম প্রেস ক্লাব এবং সহ-সভাপতি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা, সিরাজউদ্দিন মো. আলমগীর, সাধারণ সম্পাদক, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা, শর্মিষ্ঠা রায়, সাধারণ সম্পাদক, চট্টগ্রাম বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা, সুমন দে, কার্যনির্বাহী সদস্য, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা, আরিফুর রহমান, কার্যনির্বাহী সদস্য, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা, আবু সামা বিপ্লব, কার্যনির্বাহী সদস্য, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মো. কামরুল হাসান এনডিসি, বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম তাঁর বক্তব্যে বলেন, শহীদ শেখ কামালের কর্মময় জীবন থেকে বর্তমান যুব সমাজকে শিক্ষা গ্রহণ করতে হবে এবং শেখ কামালের জীবনাদর্শে উব্দুদ্ধ হয়ে তরুণ সমাজকে দেশ বিনির্মানে কাজ করে যেতে হবে। তিনি বলেন শহীদ শেখ কামাল তাঁর অত্যন্ত সংক্ষিপ্ত জীবনে ক্রীড়া, রাজনীতি, সংস্কৃতিসহ সকল ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন। তাঁর বর্নিল ও কর্মময় জীবন ইতিহাস বিকৃত করার অপচেস্টা হয়েছে যুগে যুগে, তিনি উপস্থিত সকলকে যার যার অবস্থান থেকে শেখ কামালের প্রকৃত জীবনি তুলে ধরার আহ্বান জানান।
চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা
শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে অদ্য ৫ আগস্ট ২০২১ইং দুপুর ৩.০০ টায় সিজেকেএস মিলনায়তনে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও খাবার বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস এর সভাপতি মোহাম্মদ মমিনুর রহমান এবং সিজেকেএস এর সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চট্টগ্রাম ও সিজেকেএস এর সহ-সভাপতি মোহাম্মদ নাজমুল আহসান, সিজেকেএস সহ-সভাপতি আলহাজ্ব দিদারুল আলম চৌধুরীর, এ.কে.এম. এহসানুল হায়দার চৌধুরী (বাবুল), মো. হাফিজুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মোঃ মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য আ.ন.ম. ওয়াহিদ দুলাল, মোহাম্মদ ইউসুফ, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মোহা. শাহজাহান, হাসান মুরাদ বিপ্লব, মো. দিদারুল আলম, নাসির মিঞা, মো. হারুন আল রশীদ, রেখা আলম চৌধুরী, মনোরঞ্জন দে, সিজেকেএস কাউন্সিলর মো. শাহজাদা আলম, মাহমুদুর রহমান মাহবুব, মোজাফফর আহমদ, এইচ এম সোহেল, মো. লুৎফুল করিম সোহেল, আবু সামা বিপ্লব, রায়হান উদ্দিন রুবেল, ডা. তিমির বরণ চৌধুরী, সাইফুল্লাহ চৌধুরী, এনামুল হক, মো. রাশেদুর রহমান মিলন, আব্দুর রশিদ লোকমান, কল্লোল দাশ প্রমুখ।