শিশুশ্রম বন্ধ করার উপায় খুঁজতে হবে

সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদ উপহার

সুবিধাবঞ্চিত শিক্ষা প্রতিষ্ঠান মায়াফুলের কাপ্তায় রাস্তার মাথা ও দক্ষিণ কাট্টলী সাগর পাড়ের শতাধিক শিশুদের মাঝে গতকাল ১০ মে দৃষ্টি চট্টগ্রামের ঈদ উপহার ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন তরুণ সমাজসেবক চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য ও শিল্প উদ্যোক্তা গোলাম বাকী মাসুদ।
শিক্ষাপ্রতিষ্ঠান মায়াফুলের সভাপতি বশির আহমেদ এই সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, সিনিয়র সহ-সভাপতি সাইফ চৌধুরী, সহ-সভাপতি বনকুসুম বড়–য়া নুপুর, শহিদুল ইসলাম, দৃষ্টি উপ সম্পাদক অভিষেক পাল ও সদস্য তুর্ষ চৌধুরী, মায়াফুলের সাধারণ সম্পাদক রায়হান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজন চৌধুরী, সদস্য আবু নোমাম আসিফ ও স্বপন চৌধুরী। অনুষ্ঠানে বক্তারা বলেন শিশুরাই জাতির ভবিষ্যৎ। তাদের একটু আদর ও ভালোবাসা দিয়ে সহযোগিতা করলে তাদের মনের মধ্যে যে পরিবর্তন সাধিত হবে তা তাদের চলার পথকে মসৃন করবে।
বক্তারা আরো বলেন যে বয়সে তাদের হাতে থাকার কথা ছিলো বইখাতা সে বয়সে এসব শিশুদের জীবনের তাগিদে করতে হচ্ছে শ্রম। অবহেলিত শিশুদের শিশুশ্রম থেকে বের করার উপায় খুঁজে নিতে হবে আমাদের।
সংগঠক ও শিল্প উদ্যেক্তা গোলাম বাকী মাসুদ ও দৃষ্টি চট্টগ্রামের সাবেক বিতর্ক সম্পাদক রেজা চৌধুরীর সহযোগিতায় এই উপহারসামগ্রী বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি