শাহাদাতে কারবালা মাহফিল প্রতিষ্ঠা করে তিনি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন

জমিয়তুল ফালাহ মসজিদের সাবেক খতিব আল্লামা জালাল উদ্দিন আল কাদেরীর (রহ.) দো’আ মাহফিলে বক্তব্য রাখছেন আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুজন। মঞ্চে উপবিষ্ট মাহফিলের সভাপতি আলহাজ মোহম্মদ আলী হোসেন সোহাগ ও অতিথিবৃন্দ।

আল্লামা জালাল উদ্দিন আল কাদেরীর দোয়া মাহফিলে বক্তারা

আল্লামা জালাল উদ্দিন আল কাদেরী (রহ.) ছিলেন খতিবদের মধ্যে সর্বোচ্চ মর্যাদার অধিকারী। তিনি চট্টগ্রামে শাহাদাতে কারবালা মাহফিল প্রতিষ্ঠা করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তিনি ছিলেন ইসলামী জাগরণের এক অগ্রদূত। জীবদ্দশায় তিনি জমিয়তুল ফালাহ মসজিদ ঘিরে ইসলামী কর্মকাণ্ডের মাধ্যমে মুসল্লিদের বড় উপকার করে গেছেন।

গত শনিবার সন্ধ্যায় জমিয়তুল ফালাহ মসজিদে সাবেক খতিব ও আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের প্রতিষ্ঠাতা আল্লামা জালাল উদ্দিন আলকাদেরীর (রহ.) ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ ও অল্লামা জালাল উদ্দিন ফাউন্ডেশন এ মাহফিলের আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন পর্ষদের প্রধান সমন্বয়কারী ও পিএইচপি পরিবারের পরিচালক আলহাজ মোহাম্মদ আলী হোসেন সোহাগ। প্রধান অতিথি ছিলেন সমাজসেবক ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুজন। প্রধান বক্তা ছিলেন ইসলামী ফাউন্ডেশনের গভর্নর ইসলামী চিন্তাবিদ আল্লামা কফিল উদ্দিন সালেহী।

মাহফিলে অন্যান্যের মধ্যে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার চেয়ারম্যান আবুল মহসিন মো. ইয়াহিয়া, অধ্যক্ষ আল্লামা সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আন্জুমান ট্রাস্টের সেক্রেটারি জেনারেল আলহাজ আনোয়ার হোসেন, সৈয়দ সিরাজুল মোস্তফা, খতিব আবু তালেব মো. আলাউদ্দিন, মওলানা নুর মোহম্মদ সিদ্দিকী, হাফেজ মওলানা আহমদুল হক, অধ্যাপক মমতাজ উদ্দিন, মওলানা বদিউল আলম রিজভী, ড. জাফর উল্লাহ, মওলানা জালাল উদ্দিন, ব্যারিস্টার আবু সাঈদ মোহাম্মদ কাশেম প্রমুখ।

মাহফিল শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মুনাজাত করা হয়। এতে আন্তর্জাতিক শাহদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ ও অল্লামা জালাল উদ্দিন ফাউন্ডেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।