শাহরুখের নতুন চমক!

সুপ্রভাত ডেস্ক »

রাজার প্রত্যাবর্তন রাজার মতোই। চার বছর ধরে নতুন কোনো সিনেমা উপহার দেননি। দর্শকের সীমাহীন অপেক্ষা। নিজের মনেও যেন প্রচ- জেদ চেপে রেখেছেন বাদশাহ। সেই জেদ থেকেই যেন একের পর এক ধামাকা আসছে।
বলছি কিং অব বলিউড শাহরুখ খানের কথা। গতকাল প্রকাশিত হয়েছে তার নতুন সিনেমা ‘জাওয়ান’-এর অ্যানাউন্সমেন্ট টিজার। সেখানে শাহরুখ এতোটাই চমকপ্রদ রূপে হাজির হয়েছেন যে, মুহূর্তের মধ্যে নেট দুনিয়ায় ঝড় উঠে গেছে। ইউটিউব থেকে শুরু করে ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার সবখানেই ব্যাপক আলোচনা হচ্ছে। এসআরকে ভক্তদের প্রত্যাশা বেড়ে গেছে জ্যামিতিক হারে।
শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিজ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে ঘোষণা ভিডিওটি। সেখানে দেখা যায়, ক্ষত-বিক্ষত অভিনেতা। মাথা ও মুখে বেঁধেছেন কাপড়। তার হাতে একে ৪৭ রাইফেল।
১ মিনিট ৩০ সেকেন্ডের এই টিজারে শাহরুখের রহস্যময় হাসি যেমন ভক্তদের হৃদকম্পন বাড়িয়েছে, আবার একটিমাত্র সংলাপে বুঝিয়ে দিয়েছেন অনেক কিছু। বলেছেন, ‘রেডি’। বলিউড নামের সা¤্রাজ্যে নিজের রাজত্ব কায়েম করতেই যেন প্রস্তুত কিং খান।
শাহরুখ এবং তার প্রতিষ্ঠানের সবচেয়ে কাঙ্ক্ষিত ও স্বপ্নের একটি সিনেমা ‘জাওয়ান’। তাই এতে কোনো খামতি রাখছেন না অভিনেতা। এটি পরিচালনা করছেন ভারতের দক্ষিণী সিনেমার সুপারহিট নির্মাতা অ্যাটলি কুমার। যিনি এর আগে ‘বিগিল’, ‘থেরি’, ‘মেরসাল’-এর মতো সফল সিনেমা বানিয়েছেন।
এই সিনেমায় শাহরুখের সঙ্গে দেখা যাবে দক্ষিণী সিনেমার নারী সুপারস্টার নয়নতারাকে। তবে অ্যানাউন্সমেন্ট টিজারে তার ব্যাপারে কোনো ইঙ্গিত দেওয়া হয়নি। সেটাও রাখা হয়েছে চমক হিসেবে। আগামী বছরের ২ জুন মুক্তি পাবে বহুল আলোচিত এই সিনেমা।
কেবল ‘জাওয়ান’ নয়, আগামী বছর শাহরুখ অভিনীত মোট চারটি সিনেমা মুক্তি পাবে। এর মধ্যে আছে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ ও সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। এছাড়া সালমান খানের ‘টাইগার থ্রি’ সিনেমায়ও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে শাহরুখকে।