লালুকে দেখতে জামালপুরে জনতার ঢল

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

জামালপুর-বগুড়ার মধ্যবর্তী বিস্তীর্ণ চরাঞ্চলে নেমেছে জনতার ঢল! দূর থেকে মনে হবে মানুষ নয়, মৌমাছি বুঝি দলবেঁধে ছুটছে। তবে কাছাকাছি গেলে লাগতে পারে ভয়ও! মনে হতে পারে কোনও গুম-খুনের ঘটনা নয়তো? কারণ, আছে পুলিশও। যার মধ্যমণি হিসেবে দেখা মিলছে মাথায় গামছা বাঁধা লুঙ্গি-ফতুয়াতে এক সুদর্শন।
আরও কাছে গিয়ে জানা গেলো, মধ্যমণির নাম লালু। পেশা নৌকার মাঝি! না, কোনও দুর্ঘটনা নয়। জনতার ঢল নেমেছে মূলত এই লালু মাঝিকে একনজর দেখার আশে! কারণ, লালুর আড়ালের সেই মানুষটি শাকিব খান; ঢাকাই ছবির কিং।
গত দুদিন (৩০ সেপ্টেম্বর-১ অক্টোবর) ধরে এই চরে লুঙ্গি-গামছা পরেই অবস্থান করছেন শাকিব খান। ব্যস্ত আছেন ‘গলুই’ ছবির শুটিংয়ে। সরকারি অনুদান নিয়ে ছবিটি নির্মাণ করছেন এস এ হক অলিক।
সিনেমাটির কিছু ছবি শুক্রবার প্রকাশ পেয়েছে ফেসবুকে। সঙ্গে শাকিব খান তার ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন একটি ‘বিহাইন্ড দ্য গলুই’। আরও প্রকাশ করেছেন এই ছবিতে তার লালু লুক!
অলিক জানান, এই ছবিতে শাকিব খান লালু মাঝির চরিত্রে অভিনয় করছেন। মূলত এই চরিত্রটির মাধ্যমে বাংলাদেশের ট্র্যাডিশনাল নৌকা-বাইচের বড় একটি অংশ উঠে আসবে।
শাকিব খান জানান, এই শুটিংয়ে অংশ নিতে গত ২৯ সেপ্টেম্বর রাতে জামালপুরে যান তিনি।
৩০ সেপ্টেম্বর থেকে শুরু করেছেন শুটিং। জামালপুরজুড়ে টানা ২৫ দিন কাজ চলার কথা রয়েছে। পরিচালক জানান, নৌকার গলুই থেকেই সিনেমার নামকরণ করা হয়েছে ‘গলুই’। গলুই যেহেতু নৌকার গুরুত্বপূর্ণ অংশ, তাই এ গলুইয়ের সঙ্গে মানুষের জীবন, সম্পর্ক, পরিবার, রাষ্ট্রকে মিলিয়ে তৈরি করা হয়েছে চিত্রনাট্য।
ছবিটি সম্পর্কে শাকিব খান বলেন, ‘সিনেমার গল্প শুনে কাজটি করতে রাজি হয়েছি। দর্শক নতুনত্ব চায়। আমি সব সময় চেষ্টা করেছি নিজেকে নতুন করে উপস্থাপন করার। তাছাড়া গলুই-তে অন্য ধরনের প্রেমের গল্প আছে। পরিচালক এস এ হক অলিক বরাবরই প্রেমের গল্প ভালো নির্মাণ করেন। তাই চোখ বন্ধ করে এই সিনেমার সঙ্গে নিজেকে যুক্ত করেছি।’
ছবিতে শাকিব খানের নায়িকা হিসেবে আছেন পূজা চেরি।