রোববার হাটহাজারীর ১৩ ইউনিয়নে নির্বাচন

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »
তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ইউপি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে।
গত শুক্রবার শেষদিনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা সমর্থকদের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটান। শনিবার বিকেল থেকে ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জাম ভোটকেন্দ্রে পৌঁছানো হয়েছে।
হাটহাজারী উপজেলার ১৩টি ইউনিয়নে আজ ভোটগ্রহণ হবে। নির্বাচনকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন। নির্বাচনে মাঠে থাকবে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী। উপজেলায় নিয়োজিত থাকবেন ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন- আশরাফুল হাসান, মামনুন আহমেদ অনীক, রাজীব হোসেন, আশরাফুল আলম ও গালিব চৌধুরী।
নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ১১ জন। বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী মিলে ২৬ জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯২ জন, সাধারণ সদস্য পদে ৪৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ আনোয়ার খালেদ সুপ্রভাতকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারবেন। প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। পুলিশ, র‌্যাব ছাড়াও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
১২ নম্বর চিকনদন্ডী ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। ৪ নম্বর গুমানমর্দন ইউপির আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান ও ৮ নম্বর মেখল ইউপিতে বর্তমান চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী নৌকা প্রতীকের একক প্রার্থী হওয়ায় এই দুই ইউপিতে চেয়ারম্যান পদে ভোট হচ্ছে না।
নির্বাচনে ২ নম্বর ধলই ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগ প্রাথী শাহনেওয়াজ হোসেন চৌধুরী (নৌকা), আওয়ামী লীগ নেতা আবুল মনসুর (আনারস), মো. হারুন অর রশিদ (মোটরসাইকেল), জানে আলম চৌধুরী (হাতপাখা)।
৩ নম্বর মির্জাপুর ইউপিতে আকতার হোসেন খাঁন (নৌকা), আওয়ামী লীগ ঘরনার এনাম উদ্দিন তালুকদার (আনারস), রহিম উদ্দিন চৌধুরী (অটোরিকশা)। ৫ নম্বর নাঙ্গলমোড়া ইউপিতে হুমায়ুন কবির (নৌকা), আওয়ামী লীগের হারুনুর রশিদ (আনারস) ও বর্তমান চেয়ারম্যান সিরাজুল হক (ঘোড়া)। ৬ নম্বর ছিপাতলী ইউপিতে নুরুল আবেদিন (নৌকা) ও বর্তমান চেয়ারম্যান বিএনপির নুরুল আহসান লাভু (আনারস)। ৯ নম্বর গড়দুয়ারায় মো. এনামুল হক চৌধুরী (অটোরিকশা), মো. সরোয়ার মোরশেদ তালুকদার (নৌকা), আবদুল মাবুদ (আনারস)।
১০ নম্বর উত্তর মাদার্শায় রফিকুল কাদের (অটোরিকশা), জাকের হোসেন (মোটরসাইকেল) মো. সাহেদুল আলম (নৌকা), কাজী মো. মহসিন (আনারস)। ১১ নম্বর ফতেপুরে মো. জয়নুল আবেদীন (নৌকা), মো. জাকের হোসেন (আনারস), মোহাম্মদ সেকান্দর (মোমবাতি)। ১২ নম্বর চিকনদন্ডীতে হাসান জামান বাচ্চু (নৌকা), জহুরুল আলম (চশমা), আহম্মদ নুর (মোটরসাইকেল), কাজী মোহাম্মদ আলমগীর (আনারস), মো. জাবেদ (হাতপাকা)। ১৩ নম্বর দক্ষিণ মাদার্শায় আবদুল মজিদ (অটোরিকশা), মো. সরোয়ার (নৌকা), মো. আকতার (চশমা) ও মো. আবুল হোসেন (আনারস)।
১৪ নম্বর শিকারপুর ইউপিতে বর্তমান চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকী (নৌকা), আকবর আলী (টেলিফোন) ও আবদুল খালেক (আনারস)। ১৫ নম্বর বুড়িশ্চর ইউপিতে বেলাল উদ্দিন (নৌকা), মো. রফিক (চশমা) ও মো. জাহেদ হোসেন (আনারস)।
হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।