গাড়িচালককে পিটিয়ে হত্যার অভিযোগে সড়ক অবরোধ

হাটহাজারী

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »
নগরের নিউমার্কেট থেকে হাটহাজারী সড়কে চলাচলরত দ্রুতযান স্পেশাল সার্ভিসের চালক আবদুর রহিমকে পিটিয়ে হত্যার অভিযোগ করেছে বাস শ্রমিকরা। এর প্রতিবাদে গতকাল শনিবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ করে শ্রমিকরা। এসময় চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে যানবাহন চলাচল করতে পারেনি। এতে অ্যাম্বুুলেন্সবাহী রোগীরা, চাকরিজীবী ও সাধারণ মানুষরা দুর্ভোগে পড়ে।
জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরের পাঁচলাইশ থানাধীন আমিন জুটমিল ১ নম্বর গেইট এলাকায় নোয়া গাড়িকে সাইট না দেওয়ায় দ্রুতযান স্পেশাল সার্ভিসের ওই চালককে বেধড়ক মারধর করে নোহার যাত্রীরা। পরে চালককে বাসের অন্য যাত্রীরা উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান।
এরপর চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিমের মৃত্যু হয়। এ খবর পরিবহন শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে তারা রাস্তা অবরোধ করেন। শ্রমিকদের অভিযোগ, বিভিন্ন সময় তাদের উপর হামলা হলেও তার কোন বিচার পাননি।
এ ঘটনার পর পর অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) শাহাদাত হোসাইন, হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম, ওসি তদন্ত রাজিব শর্মাসহ পুলিশ কর্মকর্তারা শ্রমিকদের সাথে কথা বলেন। এসময় ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের শাস্তি নিশ্চিতের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।
চট্টগ্রাম পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান সুপ্রভাতকে বলেন, এ আন্দোলন শ্রমিকদের আন্দোলন। অকালে সহকর্মীকে হারানোর প্রতিবাদে আন্দোলন। আমরা এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি। বাস শ্রমিক ও গাড়িচালকদের নিরাপত্তা দিতে হবে। হামলায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।