রূপনা চাকমাকে ঘর করে দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি »

সাফজয়ী বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমাকে ঘর করে দেয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

বুধবার দুপুরে বিষয়টি তিনি নিশ্চিত করে বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে ফোন করে বিষয়টি নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়। সাথে সাথেই আমরা এলজিইডির প্রকৌশলী ও নানিয়াচর উপজেলা নির্বাহী অফিসারকে সেখানে পাঠিয়েছি। আজ থেকেই ঘর নির্মাণের কাজ শুরু হয়েছে। একইসাথে তার বাসায় যাওয়ার সেতুটির কাজও শুরু হবে বলে জানান ডিসি।

রূপনা চাকমা নেপালের দশরথ স্টেডিয়ামে পাহাড়ের মত দৃঢ়তায় বাংলাদেশ দলের গোলপোস্ট সামলেছেন। হয়েছেনও আসরের সেরা গোলকিপার। তবে ঠিক বিপরীত তার বেড়ে ওঠার সংগ্রামটি চোখ ভেজানো গল্প যেনো ! নানিয়রাচর উপজেলার দুর্গম ভুঁইয়াদাম গ্রামে তার ঘরটির জরাজীর্ণ অবস্থাই বলে দিচ্ছে, কতটা সংগ্রামের পথ মাড়িয়ে এতদূর উঠে এসেছেন এই দামাল কন্যা।

বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ার পর মঙ্গলবার ফুল মিষ্টি ফলমূল আর দেড় লক্ষ টাকার চেকসহ একদল সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদের নিয়ে তার বাড়িতে যান রাঙামাটির জেলা প্রশাসক। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে তার বসতঘরের জরাজীর্ণ ছবি। এনিয়ে সামাজিক মাধ্যমে শুরু হয় প্রশংসা আর সহযোগিতার আশ^াস আর সমবেদনার প্রকাশ।

শুরুতেই জেলা প্রশাসক তাকে বাড়ি নির্মাণ করে দেয়ার আশ^াস দেন এবং তিনি নানিয়াচরের ইউএনওকে সেই মোতাবেক পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন। এরই মধ্যে নির্দেশনা আসলো প্রধানমন্ত্রীর দপ্তর থেকে।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমার বলেন, সকালে প্রধানমন্ত্রী কার্যালয় হতে নির্দেশনা দেয়া হয়েছে দ্রুততম সময়ের মধ্যে রূপনা চাকমা ঘরটি নির্মাণ করার জন্য। আমি ইতোমধ্যে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দিয়েছি। আশা করছি দ্রুততম সময়ে মধ্যে আমরা এটি করে দিতে পারবো।