‘যে কোন মূল্যে সিআরবি রক্ষা করা হবে’

নগরীর সিআরবি’র চত্বরে ৩ আগস্ট বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশন ও বিজয়’৭১ এর যৌথ উদ্যোগে সিআরবি’র ভারসাম্য রক্ষায় প্রতিবাদ সমাবেশ বিজয়’৭১ এর সহ-সভাপতি এ কে জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুচ, বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত হোসেন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশনের মহাসচিব লায়ন ডা. আর কে রুবেল, সংগঠক হাসান মারুফ রুমি, লায়ন এস.বি জীবন, সন্তোষ কুমার নন্দী, কামাল পারভেজ, মো. ইমদাদুল হক ইমদাদ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সংবিধান লঙ্ঘন করে রাষ্ট্রপতির যে নিদের্শনা ছিল সেটিকে লঙ্ঘন করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের যে আইন বিভাগের সংরক্ষণ করার নিদের্শনা পরিকল্পনা সেটি লঙ্ঘন করে চট্টগ্রাম মেয়রের প্রতিবাদকে এবং চট্টগ্রাম সিনিয়র নেতৃবৃন্দের প্রতিবাদ উপেক্ষা করে এখানে হাসপাতাল করার যে পরিকল্পনা নেওয়া হয়েছে সেটাকে প্রতিহত করতে হবে।
আইন আমাদের পক্ষে চট্টগ্রাম প্রশাসন আমাদের পক্ষে, সংবিধান আমাদের পক্ষে। আজকে আমাদের চিহ্নিত করতে হবে কারা কারা এই হাসপাতালের পক্ষে। আমরা ধরে নেব তারাই এই টাকাই বিক্রি হবার জিনিস।
আমাদের সবার একটি উদ্দেশ্যে এখানে কোন হাসপাতাল স্থাপন করতে দেওয়া হবে না।
এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের ডা. এস.কে পাল সুজন, বরুণ কুমার আচার্য্য বলাই, মৃণাল কান্তি দাশ, আবদুন নুর, ডা. এস.এম কামরুজ্জামান, মো. সেলিম, ডা. বেলাল হোসেন উদয়ন, সজল দাশ, নুর উদ্দিন জয়, আনিসুর রহমান ফরহাদ, ডা: কানু দাশ, শিল্পী বসাক, শামসুল হায়দার তুষার, মো. শফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার সিঞ্চন ভৌমিক, মো. সায়েম, মো. আরাফাত রহমান কচি, মো. আনিস, মো. রাফাত, মো. তরিকুল ইসলাম, সুমন সেন, মো. জুবায়ের, আব্দুল হান্নান হীরা প্রমুখ।
প্রতিবাদ সভা শেষে একই স্থানে ১৫ আগস্টের স্মরণে ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ৪৬টি বৃক্ষরোপণ ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচি শুভ সূচনা করা হয়। বিজ্ঞপ্তি