যেকোনো মূল্যে সিআরবিকে রক্ষা করতে হবে : অনুপম সেন

নিজস্ব প্রতিবেদক >

সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে চলমান আন্দোলনে যুক্ত হলেন চট্টগ্রামের প্রকৌশলীরা। গতকাল চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ ও সিআরবি রক্ষা আন্দোলন কমিটির মধ্যকার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এর সম্মেলন কক্ষে বেলা ১২টার এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় নাগরিক সমাজের সঙ্গে মতবিনিময় সভায় চলমান আন্দোলনে একাত্মতা ঘোষণা করেন তারা।
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম মিলনায়তনে ইনস্টিটিশনের সভাপতি প্রবীর কুমার সেনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নাগরিক সমাজের চেয়ারম্যান সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রকৌশলী হারুনুর রশিদ, নাগরিক সমাজের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নাট্যকার আহমেদ ইকবাল হায়দার, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন, সাংবাদিক কাজী মহসিন, আবৃত্তি শিল্পী রাশেদ হাসান, সাংবাদিক শুকলাল দাশ প্রমুখ।
সভায় ড. অনুপম সেন বলেন, ‘পাহাড়, নদী ও সাগর নিয়ে চট্টগ্রাম অসাধারণ সুন্দর একটি শহর। সিআরবির অসাধারণ সুন্দর প্রাকৃতিক পরিবেশ এই শহরকে আরও সুন্দর করে তুলেছে। এক সময় চট্টগ্রাম শহরে আরও অনেক খোলা জায়গা ছিল। এগুলো হারিয়ে গেছে। এখন একমাত্র অবশিষ্ট রয়েছে সিআরবি। এটাও যদি রক্ষা করা না যায় তাহলেতো আর কিছুই অবশিষ্ট থাকবে না। তাই যেকোনো মূল্যে সিআরবিকে রক্ষা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবেশবান্ধব। বিষয়টি তিনি জানলে সিআরবিতে কোনো স্থাপনা হতে দেবেন না’।
সভাপতির বক্তব্যে প্রকৌশলী প্রবীর সেনও সিআরবি রক্ষার ওপর জোর দেন এবং চলমান আন্দোলনে ইঞ্জিনিয়ারদের পক্ষে একাত্মতা ঘোষণা করেন। নাগরিক সমাজের কমিটিতেও প্রকৌশলীদের অন্তর্ভুক্ত করার কথা বলেন এবং প্রতিটি কর্মসূচিতে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেন তিনি।