মোহামেডান ব্লুজকে রুখে দিয়ে পয়েন্টের দেখা পেল কাস্টমস

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যসোসিয়েশনের যৌথ আয়োজনে ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় সাইফ পাওয়ারটেক সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ ২০২৩-২৪ আসরে মোহামেডান ব্লুজকে রুখে দিয়ে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে কাস্টমস স্পোর্টস ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে বলতে গেলে, এ খেলায় একাধিক গোল মিসের মহড়া ও গোলরক্ষক সালাউদ্দিনের অসাধারণ দৃঢ়তায় মোহামেডান ব্লুজ জয়ের নাগাল পায়নি। ৫ খেলা শেষে ব্লুজের ঝুলিতে পয়েন্ট ৬। আর ৫ খেলা শেষে কাস্টমস ক্লাবের এক পয়েন্ট।

টানা চার খেলায় পরাজিত হয়ে অনেকটা ব্যাকফুটে সাবেক চ্যাম্পিয়ন কাস্টমস ক্লাব। কিন্তু ৫ম খেলায় তারা বিশেষ করে প্রথমার্ধে শক্ত প্রতিপক্ষ ব্লুজের সাথে সমানতালে পাল্লা দিয়ে খেলেছে। তবে এ সময় গোলের তিনবার সহজ সুযোগ পায় ব্লুজরা। কিন্তু সায়মন ও শফি এ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে মোহামেডান ব্লুজ অনেকটা প্রভাব বিস্তার করে কাস্টমস ক্লাব ডিফেন্স লাইনকে বেসামাল করে ফেলে। কিন্তু গোলের প্রচেষ্টা রুখে দিয়ে চীনের প্রাচীর হয়ে দাঁড়ান গোলরক্ষক সালাউদ্দিন। এ অর্ধের ২৫ মিনিটে হেলালের বিপজ্জনক শট সালাউদ্দিন রুখে দেন। ৬ মিনিট ব্যবধানে আবারো হেলালের বুলেট গতির শট গোল লাইন থেকে স্টপার আরিফ প্রতিহত করেন। ৪৪ মিনিটে ডানপ্রান্তে বক্সের বাইরে থেকে বদলি বাপ্পীর পাওয়ার শট সালাউদ্দিনকে পরাস্ত করতে পারেনি। আরেকবার ইনজুরি সময়ে আবারো বাপ্পীর দুর্দান্ত শট সালাউদ্দিন অবিশ্বাস্যভাবে রুখে দিলে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ঠ থাকতে হয় ব্লুজদের।

ম্যাচসেরা সালাউদ্দিনের হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর ও সাবেক কৃতি ফুটবলার হাসান মুরাদ। আজকের খেলায় মাদারবাড়ী উদয়ন সংঘ ও চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করবে।