মুফতি ইজহারের দুই বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক »

সম্পদ বিবরণী দাখিল না করার অপরাধে দুদকের দায়ের করা মামলায় হেফাজতের সাবেক নায়েবে আমির মুফতি মো. ইজহারুল ইসলাম চৌধুরীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে বিশ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২০ মার্চ) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এ রায় দিয়েছেন। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) কাজী ছানোয়ার আহমেদ (লাভলু)।

তিনি বলেন, সম্পদ বিবরণী দাখিল না করার অপরাধের মামলায় দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

দুদক চট্টগ্রাম-১ এর সাবেক উপ-সহকারী পরিচালক ও বর্তমানে উপ-পরিচালক মোহাম্মদ সিরাজুল হক ২০১৩ সনের ১৭ সেপ্টেম্বর খুলশী থানায় মামলাটি দায়ের করেন। পরে ২০১৪ সালের ২১ এপ্রিল চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। একই বছরের ১২ মে অভিযোগ গঠন করে বিচার শুরু করা হয়। ৯ সাক্ষীর মধ্যে আদালতে সাক্ষ্য প্রদান করেন ৭ জন। সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ এ রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় মুফতি ইজহার আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

আসামি মুফতি মো. ইজহারুল ইসলাম চৌধুরী লালখান বাজারের আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসার প্রিন্সিপাল। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি তিনি।