মিয়ামি ওপেনেও নেই নাদাল

RAFAEL NADAL (ESP) TENNIS , AUSTRALIAN OPEN, MELBOURNE PARK, MELBOURNE, VICTORIA, AUSTRALIA, GRAND SLAM, HARD COURT, OUTDOOR, ITF, ATP, WTA, 2021, © TENNIS PHOTO NETWORK

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
চলতি মাসের শেষে শুরু হওয়া মিয়ামি ওপেন টেনিস থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের তিন নম্বর তারকা রাফায়েল নাদাল। পিঠের ইনজুরি কাটিয়ে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।
আসন্ন ক্লে কোর্ট মৌসুম নিয়ে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করতেও নাদাল এই মুহূর্তে আর কোন টুর্নামেন্টে অংশ নিতে চাচ্ছেন না।
গত মাসে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেবার পর নাদাল আর কোন টুর্নামেন্টে খেলেননি। দুবাইয়ে এটিপি ৫০০ ইভেন্টেও তিনি খেলেননি। আর এ কারনেই চলতি সপ্তাহে রাশিয়ান ডানিল মেদভেদেভের কাছে বিশ্ব র্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানটি হারিয়েছেন।
টুইটারে মিয়ামিতে না খেলার বিষয়টি জানিয়ে নাদাল লিখেছেন, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি যে মিয়ামিতে আমি খেলছি না, অথচ এই শহরে খেলাটা আমি সবসময়ই পছন্দ করি। ইনজুরির থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠাটা জরুরী। একইসসঙ্গে ইউরোপীয়ান ক্লে কোর্ট মৌসুমের জন্যও প্রস্তুতি নিতে হবে’।
২০০৫ থেকে ২০১৭ সালের মধ্যে পাঁচবার ফাইনালে পৌঁছানো নাদাল এখনো পর্যন্ত মিয়ামি ওপেন জিততে পারেননি। ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতির অংশ হিসেবে এপ্রিলে মন্টে কার্লো ও মে মাসে মাদ্রিদ ওপেনে তিনি খেলতে পারেন বলে ধারণা করা হচ্ছে।