মিরসরাইয়ে অর্ধকোটি টাকার গার্মেন্টস পণ্য উদ্ধার

উদ্ধারকৃত গামেন্টর্স পণ্য

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই :

মিরসরাইয়ে কাভার্ডভ্যান থেকে লুট করার সময় প্রায় অর্ধকোটি টাকা মূল্যের গার্মেন্টস পণ্য (বেবি সুয়েটার) উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার জোরারগঞ্জ থানার চিনকী আস্তনা রেলস্টেশন এলাকা থেকে এসব পণ্য উদ্ধার করা হয়। তবে পণ্য লুটের সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

এই ঘটনায় ওই জোরারগঞ্জ থানার উত্তর সোনাপাহাড় এলাকার হোছেনুজ্জামানের পুত্র আনোয়ারুল আজিম বাবু ওরফে তেল বাবু (৫০) ও মো. লতিফের নাম উল্লেখ করে কাভার্ডভ্যানের চালক, হেলপার সহ অজ্ঞাত ৬-৭ জনের নামে জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। কাভার্ডভ্যানে করে পণ্যগুলো ঢাকা থেকে চট্টগ্রাম শহরে যাচ্ছিলো। জানা গেছে, আনোয়ারুল আজিম বাবুর নেতৃত্বে একটি সিন্ডিকেট বিভিন্ন গাড়ি চালকদের সাথে যোগসাজশে শাড়ি, লুঙ্গি, থ্রিপিস সহ বিভিন্ন গার্মেন্টস পণ্য, রড, সিমেন্ট, তেল, চিনি, লুট করে আসছে। এছাড়া চোরাই তেলের ব্যবসার সাথেও বাবু জড়িত থাকার অভিযোগ রয়েছে।

উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, আমাদের কাছে খবর আসে চিনকী আস্তানা রেল স্টেশন এলাকায় গাড়ি থেকে পণ্য লুট করা হচ্ছে। সাথে সাথে ওসি তদন্ত হেলাল উদ্দিন ফারুকীর নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে গেলে  লুটের সাথে জড়িতরা পালিয়ে যায়। এসময় মামলার ১ নম্বর আসামি আনোয়ারুল আজিম বাবুর গোডাউন থেকে একটি কাভার্ডভ্যান (যার নং ঢাকা মেট্রো-ট ২০-৮৯০৯) উদ্ধার করে থানায় নিয়ে আসি। পরে গণনা করে ৩৪৫টি কার্টুনে ১৫৬৭৫ পিস বেবি সুয়েটার (শীতের জামা) রয়েছে। উদ্ধারকৃত পণ্যের মূল্য ৪৭ লাখ ২ হাজার ৫০০ টাকা।