মাশরাফী ‘বাইরের লোক’!

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

২০২০ সালে জাতীয় দলের অধিনায়কত্ব ছেড়ে দেন মাশরাফী বিন মোর্ত্তজা। এরপর লাল-সবুজের জার্সিতে তাকে আর খেলতে দেখা যায়নি। এর আগে সাবেক এই অধিনায়ককে এক কাপ কফির আমন্ত্রণ দিয়ে রেখেছিলেন রাসেল ডমিঙ্গো। ম্যাশ কি সেই কফি পেয়েছেন?
মাশরাফীর দল থেকে সরে দাঁড়ানোর বিষয়ে নানা ধরনের গুঞ্জন আছে। কেউ কেউ মনে করেন, ২০১৯ সালের শেষভাগ থেকে টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পালন করা ডমিঙ্গো মাশরাফীকে কোনোভাবেই দলে চাননি। যার কারণে দেশের ইতিহাসের সফলতম এই অধিনায়কের আনুষ্ঠানিকভাবে অবসর নেয়ার সুযোগটাও হয়নি।
একটি বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে মাশরাফী জানিয়েছিলেন, ডমিঙ্গো তাকে এক কাপ কফি খাওয়াবেন, তিনি সেই কফির অপেক্ষায় আছেন। বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার চলমান ওয়ানডে সিরিজের সংবাদ সম্মেলনে ডমিঙ্গোর কাছে ঘুরেফিরে আসে সেই প্রসঙ্গ।
তবে ডমিঙ্গো এক্ষেত্রে যেন একটু বেশিই ঔদ্ধত্য প্রকাশ করলেন। সংবাদ সম্মেলনে তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন, দলের বাইরের কাউকে নিয়ে তিনি এখানে কথা বলতে চান না। এমনকি খানিকটা বিরক্তিও প্রকাশ পেল ডমিঙ্গোর বক্তব্যে। খবর ডেইলি বাংলাদেশ’র

ডমিঙ্গো বলেন, ‘এখন স্কোয়াডে নেই, এমন খেলোয়াড়দের নিয়ে কথা বলতে আমি পছন্দ করি না। বাইরের মানুষ কী বলে কী করে তা আমাদের জন্য গুরুত্বপূর্ণ নয় স্যার। আমার মনোযোগ আমার দল, পরিবার, কাজে। এর বাইরে কোনো কিছুতে মনোযোগ নেই।’
ডমিঙ্গো অবশ্য সংবাদ সম্মেলন শেষ করে যাওয়ার সময় ‘হাই’ জানাতে বলেছেন মাশরাফীকে। তিনি বলেন, ‘মাশরাফীকে আমার ‘হাই’ জানিও।’ এই ‘হাই’ কি মুখোমুখি করতে পারবে সাবেক গুরু-শিষ্যকে? উত্তরটা এখন রইল সময়ের হাতেই।